শনিবার আসছে ইউএস-বাংলার আরো একটি নতুন উড়োজাহাজ

0

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে আরো একটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ উড়োজাহাজ যুক্ত হচ্ছ।
শনিবার (২০ মার্চ) ফ্রান্সের এটিআর কোম্পানি থেকে সরাসরি দেশে পৌঁছাবে নতুন উড়োজাহাজটি। এর ফলে ইউএস-বাংলার বহরে উড়োজাহাজের সংখ্যা হবে চৌদ্দটি। যা বাংলাদেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থার মধ্যে সর্বোচ্চ।

ফ্রান্সের ফ্র্যান্কাজল এয়ারপোর্ট থেকে গ্রিস, আরব আমিরাত ও ভারত হয়ে নতুন সংযোজিত এয়ারক্রাফটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে শনিবার রাতে অবতরণ করবে।

বিমান সংস্থাটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরিবেশবান্ধব ও অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ নতুন এটিআর ৭২-৬০০ উড়ােজাহাজটি দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স, অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে আগামী জুন মাসের মধ্যে আরো দুইটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বহরে যুক্ত করে অভ্যন্তরীণ বিমান পরিবহনকে আরো বেশী শক্তিশালী নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

১৭ জুলাই ২০১৪ দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট তেরটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ৮-কিউ৪০০ ও ছয়টি এটিআর ৭২-৬০০।

বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, দুবাই, কুয়ালালামপুর, সিঙ্গাপুর ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন