যুক্তরাষ্ট্রের ১০ নারী উদ্যোক্তাকে সম্মাননা

0

‘নারী উদ্যোক্তা দিবস-২০২১’ বা উইম্যান এন্টারপ্রেনিউরশিপ ডে উপলক্ষে যুক্তরাষ্ট্রে বসবাসকারী ১০ নারী উদ্যেক্তাকে সম্মাননা দিয়েছে ইউএস বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (ইউএসবিসিসিআই)।

নারীর ক্ষমতায়নের প্রতি সমর্থন জানিয়ে প্রতিবছর ১৯ নভেম্বরকে উইম্যান এন্টারপ্রেনিউরশিপ ডে হিসেবে ঘোষণা দিয়েছে জাতিসংঘ। বিশ্বের শতাধিক দেশের সঙ্গে এ বছরের ২০ নভেম্বর নিউ ইয়র্কে ইউএস ইউএসবিসিসিআই-এর উদ্যোগে দিবসটি উদযাপন করা হয়।

স্থানীয় সময় ২০ নভেম্বর লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলে প্রথমবারের মতো অনুষ্ঠিত ইএন্ডএফ কমার্স বিজনেস সামিটে ১০ নারী উদ্যোক্তার হাতে সম্মাননা পদক তুলে দেওয়া হয়।

সম্মাননাপ্রাপ্ত নারীরা হলেন- মুশরাথ শাহীন, নওশীন নাহরীন মৌ, আমিনা রহমান, সুমনা রিমি, শেহলা ইফতেখার, লাকি খান, লাকি খান, এলিজাবেথ বক্স ও রাজিয়া হ্যাপী।

শেহলা ইফতেখার ও চেম্বারের পরিচালক শেখ ফরহাদের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আয়োজক সংগঠনের প্রধান নির্বাহী ও প্রেসিডেন্ট লিটন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন, নিউইয়র্ক স্টেট সিনেটর লুইস আর. সেপুলভেদা, নিউ ইয়র্ক স্টেট অ্যাসেম্বলিম্যান ডেভিড আই. ওয়েপ্রিন, নিউ ইয়র্ক স্টেট এসেম্বলিওমেন জেনিফার রাজকুমার, নিউ ইয়র্ক স্টেট এসেম্বলিওমেন মাইকেল সি. সোলেজ, মোফাজ্জল হোসেন ডেমোক্রেট ডিস্টিক লিডার, ৩৮ এসেম্বলি ডিস্টিক এবং ওয়াশিংটন ডি.সির বাংলাদেশ দূতাবাসের ইকনোমিক মিনিস্টার মেহদী হাসান ও নিউ ইয়র্কের ভারপ্রাপ্ত কনসাল জেনারেল এস এম নাজমুল হাসান।

প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী মো. লিটন আহমেদ বলেন, আজকের সামিটে নতুন উদ্যোক্তারা তাদের কর্মজীবন এবং ব্যক্তিগত লক্ষ্য অর্জনে কিভাবে কাজ করেছে তা বিভিন্ন শ্রোতাদের জন্য একটি ইন্টারেক্টিভ পদ্ধতিতে প্রশিক্ষণ এবং তথ্য গ্রহণ করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে।

‘আজকের ইভেন্টে অংশগ্রহণকারীদের নানান পেশাদারদের সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ করে দিয়েছে এবং তাদের সফল হওয়ার জন্য প্রয়োজনীয় বিষয়গুলির নিয়ে আলোচনা করারও সুযোগ পেয়েছে’ তিনি যোগ করেন।

বক্তরা আশা করেন এই সামিট নতুন নারী উদ্যোক্তাদের তাদের পরবর্তী পরামর্শদাতা, বন্ধু এবং ক্লায়েন্টদের সঙ্গে সংযুক্ত করবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন