বাইরে আটকেপড়া প্রবাসীদের এক বছরের বৈধতা দিল কুয়েত

0

কুয়েতের বাইরে থাকা বা ছুটিতে নিজ দেশে গিয়ে আটকেপড়া প্রবাসীদের আকামার মেয়াদ ৬ মাসের পরিবর্তে ১ বছর বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে এইসব প্রবাসী দেশটিতে প্রবেশে বা অবস্থানের জন্য এক বছরের বৈধতা পেলেন।

সূত্রের উদ্ধৃতি দিয়ে আরব টাইমস জানিয়েছে, করোনোভাইরাস সংকটে ব্যতিক্রমী পরিস্থিতির কারণে প্রবাসীদের অনুমতি দেওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই নতুন সিদ্ধান্ত জারি করেছে।

পাশাপাশি সব ধরণের ভিজিট ভিসা, গৃহকর্মী এবং যারা ওয়ার্ক পারমিট বা ভিসা নিয়ে কুয়েত প্রবেশ করেছেন এবং আকামা প্রক্রিয়া সম্পূর্ণ করতে পারেননি তাদের মেয়াদ ৩ মাস বাড়ানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা নতুন সিদ্ধান্ত অনুযায়ী, তিন মাসের জন্য মেয়াদ বৃদ্ধি বা বৈধকরণ সকল ক্ষেত্রে ৩১ মে থেকে শুরু হয়ে ৩১ আগস্ট ২০২০ শেষ হবে।

সূত্র উল্লেখ করেছে যে, কম্পিউটার সিস্টেমের মাধ্যমে ৩ মাসের মেয়াদ বৃদ্ধি স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হয়ে যাবে। তাই তাদের স্বরাষ্ট্র মন্ত্রণারয়ের ওয়েবসাইটে স্পনসর বা ব্যবসায়ের মালিক হিসাবে লগইন করতে হবে না। আর এই সুবিধা পাবেন যারা বর্তমানে আকামা (সকল ধরনের) নিয়ে কুয়েতে কর্মরত বা বসবাস করছেন এবং যারা এন্ট্রি বা ভিজিট ভিসার (সমস্ত প্রকারের) কুয়েত প্রবেশ করেছেন কিন্তু তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...