তারাবিহ’র নামাজের সময় হঠাৎ ইমামের কাঁধে বিড়াল, এরপর (ভিডিও)

চলছে পবিত্র রমজান মাস। মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় সারা দিন রোজা রাখছেন বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা। ইফতারের পর মাগরিব, এর পর এশা ও তারাবিহর নামাজ জামাতে আদায় করতে মসজিদে সমবেত হন মুসল্লিরা। আলজেরিয়ার একটি মসজিদেও তারাবিহর নামাজ আদায় করতে গিয়েছিলেন অনেক মুসল্লি। খবর এনডিটিভির

আলজেরিয়ার ওই মসজিদে এশা ও তারাবিহর নামাজ পড়ানোর সময় পবিত্র কোরআন থেকে সুরা তিলাওয়াত করছিলেন ইমাম শেখ ওয়ালিদ মেহসাস। ঠিক তখনই একটি বিড়াল লাফ দিয়ে তাঁর কাঁধে উঠে পড়ে। কিছুক্ষণ বসে থেকে খুনসুটিও করে বিড়ালটি।

এ দৃশ্য মসজিদের ভিডিও ক্যামেরায় ধরা পড়ে। পরবর্তী সময়ে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সবার হৃদয় ছুঁয়ে যায়।

Travelion – Mobile

ভিডিওটি শেখ ওয়ালিদ তাঁর অফিশিয়াল ফেসবুক পেজে শেয়ার করেছেন। ২ মিনিট ২০ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, সুললিত কণ্ঠে তারাবিহর নামাজ পড়াচ্ছেন তিনি। নামাজ শুরুর ১৫ সেকেন্ড পর তাঁর পেছনে একটি বিড়াল হাঁটাহাঁটি শুরু করে।

একটু পর শেখ ওয়ালিদের সামনে রাখা মাইক্রোফোন স্ট্যান্ডের আশপাশে ঘোরাফেরা করে সেটি। ততক্ষণে বিড়ালটির মতিগতি বোঝা যাচ্ছিল না।

শেখ ওয়ালিদ তখনো নিবিষ্ট মনে তিলাওয়াত করে যাচ্ছিলেন। মিনিটখানেক পর বিড়ালটি লাফ দিয়ে তাঁর গা বেয়ে ওঠার চেষ্টা করে। বুক পর্যন্ত ওঠার পর বিড়ালটি যাতে নিচে পড়ে না যায়, সে জন্য হাত দিয়ে তিনি বিড়ালটিকে সহায়তা করেন। এরপর সেটি তাঁর কাঁধে ওঠে। তবে পুরো সময় তিনি একাগ্রচিত্তে তিলাওয়াত করে যান। কাঁধে বিড়ালটি কিছুক্ষণ নড়াচড়া করে। এর পর তাঁর মুখে চুম্বন করার চেষ্টা করে গাল ঘষতে থাকে।

ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করার পর এ পর্যন্ত ৯ লাখ বারের বেশি দেখা হয়েছে। লাইক পড়েছে ৫০ হাজারের বেশি। আর ভিডিওটি শেয়ার হয়েছে ১০ হাজার বার।

ফেসবুকে পোস্ট করা ভিডিওর নিচে একজন ব্যবহারকারী লিখেছেন, ‘খুব সুন্দর একটি বিষয়। ভিডিওটি দেখে চোখে পানি এল।’

আরেকজন পোস্টে পবিত্র কোরআন তিলাওয়াতের গুরুত্ব তুলে ধরেছেন। তিনি লিখেছেন, ‘এমন সুললিত কণ্ঠে পবিত্র কোরআন তিলাওয়াত শোনার পর বিড়াল আপনাকে ধন্যবাদ জানাতে চায়। আমাদের শেখ, আল্লাহ আপনার মঙ্গল করুন।’

আরেক ব্যক্তি ইমাম সাহেবের ধৈর্যের প্রশংসা করেছেন। তিনি লিখেছেন, ‘তাঁর (ইমামের) ধৈর্য প্রশংসনীয়। তিনি একটুও দম নেননি; বরং বিড়ালটিকে আদর করেছেন।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!