জেদ্দা কনসুলেটের হটলাইন সেবায় ব্যাপক সাড়া

1

প্রবাসীদের বেশ সাড়া মিলেছে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনসুলেট জেনারেল অফিসে ‘হটলাইন সেবা’। চালু হওয়ার মাত্র চার মাসেই সেবা গ্রহণে আগ্রহী প্রবাসীদের ফোন এসেছে ৪ হাজার সাতশোর বেশি। এসবের মধ্যে ৪ হাজার জনকে তাৎক্ষণিক তথ্যপ্রদান এবং বাকি প্রায় সাতশজনকে নির্দিষ্ট শাখার মাধ্যমে সেবা দেওয়া হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের (আইএলও) মধ্যকার সম্পাদিক ‘স্ট্রেন্থ লেবার মাইগ্রেশন গভর্নেন্স’ শীর্ষক বাস্তবায়ন চুক্তির অধীনে চলতি বছরের ১ এপ্রিল এই ‘হটলাইন সেবা’ চালু করা হয়।

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়া এ সেবার উদ্বোধন করেন। এ সময় জেদ্দা কনসুলেট অফিসের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, কাউন্সিলর আমিনুল ইসলাম,কনসুলেট অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বাংলাদেশ কমিউনিটির নানা পেশার সদস্য উপস্থিত ছিলেন।

‘হটলাইন সেবা’ উদ্বোধনী অনুষ্ঠানে ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়া
‘হটলাইন সেবা’ উদ্বোধনী অনুষ্ঠানে ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়া

কনসুলেট সূত্র জানায়, প্রবাসীরা বিনা ফিতে হটলাইনের মাধ্যমে সাপ্তাহিক ও অন্যান্য ছুটির দিন ছাড়া প্রতিদিন স্থানীয় সময় সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত তাৎক্ষণিক সেবা নিতে পারবেন। হটলাইন নাম্বর- ৮০০২৪৪০০৫১।

এ বিষয়ে আলাপকালে কয়েকজন জেদ্দা প্রবাসী জানান, বিনা ফিতে হটলাইন এবং দ্রুত তথ্য ও সেবা পেয়ে তারা আনন্দিত।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি, দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়।]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

1 মন্তব্য
  1. মিজানুর বলেছেন

    আমার কফিল আমাকে হুরপ লাগিদেন এখন আমি বাংলাদেশে জেতে চাই কি করে দেশে ফিরে যেতে পারি তাই আপনার কাছে পরামর্শ চাই ছি?

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।