জেদ্দা কনসুলেটের হটলাইন সেবায় ব্যাপক সাড়া

0

প্রবাসীদের বেশ সাড়া মিলেছে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনসুলেট জেনারেল অফিসে ‘হটলাইন সেবা’। চালু হওয়ার মাত্র চার মাসেই সেবা গ্রহণে আগ্রহী প্রবাসীদের ফোন এসেছে ৪ হাজার সাতশোর বেশি। এসবের মধ্যে ৪ হাজার জনকে তাৎক্ষণিক তথ্যপ্রদান এবং বাকি প্রায় সাতশজনকে নির্দিষ্ট শাখার মাধ্যমে সেবা দেওয়া হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের (আইএলও) মধ্যকার সম্পাদিক ‘স্ট্রেন্থ লেবার মাইগ্রেশন গভর্নেন্স’ শীর্ষক বাস্তবায়ন চুক্তির অধীনে চলতি বছরের ১ এপ্রিল এই ‘হটলাইন সেবা’ চালু করা হয়।

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়া এ সেবার উদ্বোধন করেন। এ সময় জেদ্দা কনসুলেট অফিসের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, কাউন্সিলর আমিনুল ইসলাম,কনসুলেট অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বাংলাদেশ কমিউনিটির নানা পেশার সদস্য উপস্থিত ছিলেন।

‘হটলাইন সেবা’ উদ্বোধনী অনুষ্ঠানে ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়া
‘হটলাইন সেবা’ উদ্বোধনী অনুষ্ঠানে ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়া

কনসুলেট সূত্র জানায়, প্রবাসীরা বিনা ফিতে হটলাইনের মাধ্যমে সাপ্তাহিক ও অন্যান্য ছুটির দিন ছাড়া প্রতিদিন স্থানীয় সময় সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত তাৎক্ষণিক সেবা নিতে পারবেন। হটলাইন নাম্বর- ৮০০২৪৪০০৫১।

এ বিষয়ে আলাপকালে কয়েকজন জেদ্দা প্রবাসী জানান, বিনা ফিতে হটলাইন এবং দ্রুত তথ্য ও সেবা পেয়ে তারা আনন্দিত।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি, দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন akashprobash@gmail.com এই ঠিকানায়।]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...