গ্রিসে পাড়ি দিতে গিয়ে বিমানবন্দরে দুই ভুয়া সাংবাদিক আটক

তুরস্ক হয়ে গ্রিসে অবৈধভাবে পাড়ি দিতে গিয়ে রাষ্ট্রীয় একটি গোয়েন্দা সংস্থার হাতে ধরা পড়েছেন সাংবাদিক পরিচয় দেয়া দুই যুবক। মঙ্গলবার বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের আটক করা হয়। কাতার এয়ার ওয়েজের ফ্লাইটে ইস্তাম্বুল হয়ে গ্রিসে যাওয়ার কথা ছিল তাদের।

মঙ্গলবার বিকেলে তারা বিমানবন্দরের বহির্গমন চেক ইন লাইনে দাঁড়ালে গোয়েন্দা সংস্থাটির দায়িত্বরত এক কর্মকর্তার সন্দেহ হয়। পরিচয় জানতে গেলে মো. শাহাদাৎ হোসেন ও মো. দুলাল খান নামের এই দুই যাত্রী আইডি কার্ড দেখিয়ে নিজেদের সাংবাদিক পরিচয় দেন এবং তুরস্কে বেড়ানোর কথা বলেন। কিন্তু তুরস্ক ভ্রমণের কোন প্রমান ও কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে দুই সন্দেহজনক যাত্রীকে আটক করে গোয়েন্দা সংস্থাটি ।

সংস্থার কর্মকর্তারা জানায়, ব্যাপক জিজ্ঞাসাবাদে ঐ দুজন যাত্রী স্বীকার করে যে, তারা দৈনিক জাতীয় অর্থনীতি নামে একটি পত্রিকার সম্পাদক এম.জি. কিবরিয়ার সহযোগিতায় ইস্তাম্বুল হয়ে গ্রিসে যাচ্ছিল। যাত্রীরা এয়ারপোর্টে কোনো সমস্যায় যেন না পড়ে এজন্য ভুয়া প্রেসের আইডি কার্ড দিয়ে দেন এম জি কিবরিযা।

Travelion – Mobile

তাদের সাথে এম জি কিবরিয়ার ১০ লাখ টাকার চুক্তি হয়, এর মধ্যে একজন সাড়ে ৩ লাখ এবং অপরজন ১ লাখ টাকা পরিশোধ করেছে বলে জানিয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!