জাপানের আকাশে রহস্যময় ‘ইউএফও’

0

উত্তর জাপানের কিছু অংশের আকাশে বুধবার সকালের দিকে দৃশ্যমান বেলুনসদৃশ রহস্যময় একটি বস্তু ঘিরে আলোচনা চলছে। সেন্দাই শহরের লোকজন ওই বস্তুটির ছবি তুলে সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্টও দেন।

বস্তুটি কী, তা কেউ নিশ্চিত করতে না পারায় একে ‘আনআইডেন্টিফায়েড ফ্লাই অবজেক্ট’ বা ইউএফও বলা হচ্ছে। বিষয়টি খোলাসা না করায় এ নিয়ে সরকারের সমালোচনাও হচ্ছে।

সামাজিক যোগাযোগের মাধ্যমে কেউ লিখেছেন,‘সাদা জিনিসটি মোটেও নড়াচড়া করছে না, এটা কী জিনিস, কেউ বলতে পারবে?’ কেউ কেউ জাপানি ভাষায় হ্যাশট্যাগ ইউএফও ব্যবহার করেছেন।

কর্তৃপক্ষ জানিয়েছে যে, তারা এই বস্তুটি দেখে হতবাক হয়েছিল। স্থানীয় অধিবাসীদের তোলা ছবি দেখে বোঝা যায়, এটি বেলুনের মতো একটি বস্তু যাতে কাঠির সঙ্গে প্রপেলার যুক্ত করা আছে।

জাপানের আবহাওয়া সংস্থার সেন্দাই ব্যুরো এক কর্মকর্তা আজ বৃহস্পতিবার বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, আবহাওয়া পর্যবেক্ষণে ব্যবহৃত বেলুনের মতো দেখাচ্ছে বস্তুটি। তবে তা আমাদের নয়।

ওই বস্তুটির খোঁজে স্থানীয় পুলিশ হেলিকপ্টার নিয়ে অনুসন্ধান চালায়। তবে তারা এর কোনো হদিশ বের করতে পারেনি। অনেকেই ধারণা করেছিলেন, এটি কিউশু বিশ্ববিদ্যালয়ের অ্যারোনটিকস বিভাগের কোনো বস্তু হতে পারে। তবে প্রকাশ্যে তা অস্বীকার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিভাগের সহযোগী অধ্যাপক শিনিচিরো হিগাশিনো ফুজি টিভিকে বলেছিলেন যে, ছবি দেখে বোঝা যায় বস্তুটি সৌর প্যানেল দিয়ে সজ্জিত ছিল। সম্ভবত এটি কোনো বিষয় পর্যবেক্ষণ করছিল বা বৈজ্ঞানিক গবেষণার সঙ্গে যুক্ত ছিল।

ইয়োশিহিদ সুগা বলেছেন, সরকার এই রহস্যময় বিষয় সম্পর্কে সচেতন ছিল। তবে বিদেশি সরকারের কাজ হতে পারে বা ক্ষতি ঘটাতে সক্ষম হতে পারে, এমন ধারণা উড়িয়ে দেন তিনি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...