গ্রিসে রাষ্ট্রদূত জসিম উদ্দিনকে বিদায় জানালো দোয়েল একাডেমি

0

গ্রিসে নিযুক্ত রাষ্ট্রদূত জসিম উদ্দিন এনডিসিকে আবেগঘন পরিবেশে বিদায় জানালো দেশটির বাংলাদেশি কমিউনিটি অন্যতম সংগঠন বাংলাদেশ দোয়েল সাংস্কৃতিক সংগঠন ও একাডেমি।

গত রবিবার (১৯ জুলাই) সন্ধ্যায় একাডেমি ভবনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আব্দুর রহিম মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসিম উদ্দিন এনডিসি।

সংগঠনের সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন রানা ও দোয়েল একাডেমির প্রধান শিক্ষক জাহিদুল হকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাষ্ট্রদূত পত্নী শাহেলা পারভীন, বাংলাদেশে দূতাবাসের কাউন্সেলর ড. ফারহানা নুর চৌধুরী, মো. খালেদ ও সূজন দেবনাথ। এ ছাড়া দূতাবাসের সকল কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিটির সভাপতি আব্দুল কুদ্দুস, সিনিয়র সহ সভাপতি আহসান উল্লাহ হাসান, সংগঠনের প্রধান উপদেষ্টা আরিফুর রহমান সিরাজসহ কমিউনিটির অনেকে।

সংগঠন ও কমিউনিটি নেতারা বলেন, গ্রিসে যোগদানের পর থেকে রাষ্ট্রদূত জসীম উদ্দিন প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে আত্মনিয়োগ করেন। তিনি কাজের মাধ্যমে প্রবাসী জীবনে অনেক ইতিবাচক প্রভাব ফেলেছে। ভাষা শিক্ষা, সাংস্কৃতিক কর্মকাণ্ডের পাশাপাশি দেশে রেমিটেন্স বৃদ্ধিতে তার ভূমিকা ছিল প্রশংসনীয়।”

দীর্ঘ সময় দায়িত্ব পালনে গ্রীস প্রবাসী বাংলাদেশিদের আকুন্ঠ সমর্থন ও সহযোগিতা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করনে রাষ্ট্রদূত। বলেন, গ্রীকিদের কাছে প্রবাসী বাংলাদেশিরা ‘কালো পেদী’ অর্থ্যাৎ ভাল মানুষ হিসেবে দীর্ঘদিন পরিচয় বহন করছেন। দায়িত্ব পালনকালে আমিও তার প্রমাণ পেয়েছি। আসলেই প্রবাসী বাংলাদেশিরা ভাল মানুষ।

চলমান করোনা মহামারির কঠিন সময়ে প্রবাসী বাংলাদেশিদের ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলার পরামর্শ দেন তিনি।

সম্প্রতি অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পাওয়া রাষ্ট্রদূত জসীম উদ্দিনকে কাতারে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। গ্রিসের পাশাপাশি মাল্টা ও আর্মেনিয়ার দায়িত্বে ছিলেন তিনি। এই তিন দেশের প্রবাসি বাংলাদেশিদের জন্য বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে যথার্থ দ্বায়িত্ব পালন করে যাচ্ছেন বলে গ্রিস প্রবাসী বাংলাদেশিরা মনে করেন। সম্প্রতি গ্রিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সন্তানদের জন্য আরবি, বাংলা, ইংরেজি ও গ্রিক ভাষাসহ বাংলাদেশের জাতীয় পাঠ্যক্রম অনুসারে নিজস্ব ভবনে একটি স্থায়ীভাবে শিশু শ্রেণি থেকে উচ্চ মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করার জন্যে সরকারের সহযোগিতায় প্রায় চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট ক্ষেত্রে বিভিন্ন কর্মে সাফল্যের জন্য রাষ্ট্রদূত জসিম উদ্দিন এনডিসি ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে জনপ্রশাসন পদক গ্রহণ করেছিলেন।

পর্তুগাল ইমিগ্রেশন আলাপন

পর্তুগাল ইমিগ্রেশন আলাপনঅতিথি মঈন উদ্দিন আহমেদ , সহকারি কর্মকর্তা, পর্তুগাল ইমিগ্রেশন হাইকমিশনঅংশগ্রহণরনি মোহাম্মদ, গণমাধ্যমকর্মী, পর্তুগালনাঈম হাসান, গণমাধ্যমকর্মী, পর্তুগালসঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপক৫ জুলাই, রবিবার – পর্তুগাল : বিকেল ৫ টা ইউরোপ : সন্ধ্যা ৬ টা, বাংলাদেশ : রাত ১০ টা

Posted by AkashJatra on Sunday, July 5, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...