কুয়েতে ১ আগস্ট থেকে ফ্লাইট চলাচল আবারো শুরু

0

তিন মাস বন্ধ থাকার পর আগামী ১ লা আগস্ট থেকে কুয়েতে বাণিজ্যিক ফ্লাইট চলাচল আবারো শুরু হচ্ছে। কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরের থেকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে তিন ধাপের পরিকল্পনায় বাণিজ্যিক উড়ানের অনুমোদন দিয়েছে দেশটির মন্ত্রিপরিষদ। প্রথম পর্যায়ে ৩০ শতাংশ ফ্লাইট পরিচালিত হবে।

সরকারী সূত্র জানিয়েছে যে, নাগরিক এবং প্রবাসীদের জন্য বাণিজ্যিক ফ্লাইটগুলো চলাচল করবে। প্রথম পর্যায়ে পরিচালিত সক্ষমতার মধ্যে প্রতিদিন ৮ হাজার থেকে ১০ হাজার যাত্রী অন্তর্ভুক্ত থাকবে।

বিমানবন্দরের সকল টার্মিনাল থেকে প্রতিদিন প্রায় ১২০ থেকে ১৩০ টি আগমনী এবং বহির্গামী ফ্লাইট চলাচল করবে। ভ্রমণকারীদের চাপ থাকবে না বলে প্রতিটি ফ্লাইটের মধ্যে ব্যবধান সময় এক ঘন্টার হবে।

আগের খবর : কুয়েতে আবারও সাধারণ ক্ষমার সুযোগ পাচ্ছে অবৈধ প্রবাসীরা!

দ্বিতীয় পর্যায়টি আগামী বছরের ১ লা ফেব্রুয়ারি থেকে শুরু হবে এবং ৬ মাস পর্য়ন্ত অব্যাহত থাকবে। এই সময় বিমানবন্দরে প্রতিদিনের সর্বোচ্চ ২০০ ফ্লাইট উঠানামা করবে এবং যাত্রীর সংখ্যাটি ২০ হাজারের ছাড়িয়ে যাবে না।

তৃতীয় পর্যায়টি আগামী বছরেরর ১ লা আগস্ট থেকে কার্যকর হবে। এই সময়ে প্রতিদিন ৩০ হাজারের বেশি যাত্রী এবং সর্বোচ্চ ৩০০ টি ফ্লাইট চলাচলের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

বিমানবন্দরে বাণিজ্যিক ফ্লাইটগুলির পরিচালনার সময় ভ্রমণকারী বা যাত্রীদের গ্রহণের ক্ষেত্রে আঞ্চলিক এবং বৈশ্বিক বিমানবন্দরের প্রয়োজনীয়তা এবং নিয়মাবলির জন্য নির্ধারিত আন্তর্জাতিক নির্দেশিকাগুলির অনুসরনে হবে।

আগের খবর : পাপুলের মোবাইলে ‘তথ্যের গুপ্তধন’, ঘুষ নেওয়ার স্বীকারোক্তি এক সচিবের!

অনুমোদিত বিমানসংস্থা ভ্রমণকারীদের সুরক্ষা নিশ্চিত করবে এবং যাত্রার আগে গন্তব্যে দেশগুলোর প্রয়োজনীয়তা সম্পর্কে ভ্রমণকারীদের অবহিত করবে।

কুয়েত তার দেশে আগতদের স্বাস্থ্যের প্রয়োজনীয়তা আরোপ করবে যার মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে আসার আগে প্রতিটি যাত্রীকে নিজের ব্যয়ে পিসিআর পরীক্ষা করা। আগত যাত্রীদের জন্য প্রয়োজনীয়তা এবং নির্দেশিকা সম্পর্কিত বিস্তারিত আগামী দিনে নির্ধারণ করা হবে।

কুয়েতের সঙ্গে বেশ কয়েকটি আঞ্চলিক ও আন্তর্জাতিক বিমানবন্দরগুলির মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি হবে যা শীঘ্রই বাণিজ্যিক উড়ান শুরু করার জন্য সক্রিয় করা হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...