১ হাজার ৩৯৬ কোটি টাকা পাচার: বিমানবন্দরে গ্রেপ্তার শহীদুল আলম

১ হাজার ৩৯৬ কোটি টাকা পাচারের অভিযোগে হযরত শাহজালাল বিমানবন্দর দিয়ে ইতালি যাওয়ার সময় গ্রেপ্তার হয়েছেন মো. শহীদুল আলমের নামের এক অসাধু ব্যবসায়ী।

গতকাল শনিবার ল্টন মডেল থানা পুলিশের সহযোগিতায় ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেপ্তার করে। আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের যুগ্ম-পরিচালক মানস কুমার বর্মণ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Travelion – Mobile

এতে বলা হয়, শহীদুল আলম ২৯টি অর্থপাচার মামলার আসামি। তিনি অন্যদের সঙ্গে যোগসাজশে ভুয়া নাম, ঠিকানা ও দলিলপত্রের মাধ্যমে ট্রেড লাইসেন্স, আয়কর সনদ, ভ্যাট রেজিস্ট্রেশন, আমদানি রেজিস্ট্রেশন সনদ, ব্যাংক হিসাব ও এলসি খুলে মেশিনারি ঘোষণায় উচ্চ শুল্কের মদ, সিগারেট, এলএইচডি টিভি, গুড়াদুধ, ফটোকপির মেশিন ইত্যাদি পণ্য অবৈধভাবে আমদানির মাধ্যমে বিপুল পরিমাণ শুল্ককর ফাঁকি দিয়েছেন এবং বিপুল অংকের অর্থ পাচার করেছেন।

এতে আরও বলা হয়, শহিদুল আলম ও তার অন্যান্য সহযোগী মেসার্স এগ্রোবিডি অ্যান্ড জেপি, হেনান আনহুই এগ্রো এলসি, হেব্রা ব্রাঙ্কো এবং চায়না বিডিএল নামে অস্তিত্বহীন ৪টি প্রতিষ্ঠান খুলে সেসব প্রতিষ্ঠানের নামে ক্যাপিটাল মেশিনারি আমদানির মিথ্যা ঘোষণা দিয়ে বিপুল পরিমাণ মদ, সিগারেট, এলইডি টিভি, গুড়াদুধ, ফটোকপিয়ার মেশিন আমদানি কর শুল্ক ফাঁকি দিয়ে মোট ১ হাজার ৩৯৬ কোটি ১৪ লাখ টাকা পাচার করেছেন।

২০১৯ সালের ১২ নভেম্বর দায়েরকৃত মামলায় শহিদুল আলমকে গ্রেপ্তার দেখিয়ে গতকাল ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে সোপর্দ করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। পরে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!