১৩ উড়োজাহাজ নিয়ে বেসরকারিতে টপার ইউএস-বাংলা

বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়েছে আরো একটি অত্যাধুনিক ব্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ উড়োজাহাজ। এ নিয়ে সংস্থাটির বহরে উড়োজাহাজ সংখ্যা তেরোটিতে উন্নীত হল। যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ ও ছয়টি এটিআর ৭২-৬০০।

১৩টি উড়োজাহাজের বহর নিয়ে বাংলাদেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থার মধ্যে শীর্ষস্থান দখলে নিল ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বুধবার (২২ জানুয়ারি) বিকাল ৪টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরন করে বহরের ১৩তম এবং এটিআর ৭২-৬০০ মডেলের ৬ষ্ঠ নতুন উড়োজাহাজটি ।

Travelion – Mobile

সংস্থার সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফ্রান্সের ফ্র্যান্কাজল এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে নতুন সংযোজিত উড়োজাহাজটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরন করে। আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের উপদেষ্টা ক্যাপ্টেন সিকদার মেজবাহউদ্দিন আহমেদ।

এসময় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করা হয়  ইউএস-বাংলার ৬ষ্ঠ এটিআর ৭২-৬০০ উড়োজাহাজ
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করা হয় ইউএস-বাংলার ৬ষ্ঠ এটিআর ৭২-৬০০ উড়োজাহাজ

নতুন যুক্ত হওয়া এয়ারক্রাফট গ্রহণ করার মূহুর্তে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উপদেষ্টা ক্যাপ্টেন সিকদার মেজবাহউদ্দিন আহমেদ বলেন,“ যাত্রীদের নিরাপত্তা ও আনন্দময় ভ্রমণই আমাদের একমাত্র লক্ষ্য। এছাড়া ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে যাত্রীদের সর্বোচ্চ সেবা ও নিরাপত্তা প্রদান করে ইউএস-বাংলা এয়ারলাইন্সকে একটি অন্যতম শীর্ষ দেশীয় এবং আঞ্চলিক এয়ারলাইন্স হিসেবে প্রতিষ্ঠিত করতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।”

ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বলেন,’দেশের আকাশপথের যোগাযোগ ব্যবস্থাকে আরো বেশি নিরাপদ, সাশ্রয়ী ও আকর্ষণীয় করে তুললে অভ্যন্তরীণ গন্তব্যের নতুন নতুন রুট নিয়ে পরিকল্পনা করছে ইউএস-বাংলা । ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে নতুন যুক্ত হওয়া ৭২টি আসনের এটিআর ৭২-৬০০ উড়োজাহাজটি দিয়ে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে।’

‘অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে আগামী জুন মাসের মধ্যে ব্র্যান্ডনিউ আরো চারটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ইউএস-বাংলার বহরে যুক্ত করে অভ্যন্তরীণ বিমান পরিবহনকে আরো বেশী শক্তিশালী নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে’ যোগ করেন তিনি।

প্রসঙ্গত ২০১৪ সালের ১৭ জুলাই দু’টি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে যশোর আব্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে ইউএস-বাংলা ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!