স্পেনে ‘হিউম্যান রাইটস স্বাস্থ্য অ্যাওয়ার্ড’ পেল ভালিয়েন্তে বাংলা ও ফজলে এলাহী

স্পেনে বাংলাদেশিদের পরিচালনাধীন মানবাধিকার সংগঠন অ্যাসোসিয়েশন দ্য ভালিয়েন্তে বাংলা এবং এর প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী মানব কল্যাণের জন্য ‘হিউম্যান রাইটস স্বাস্থ্য ২০২১ অ্যাওয়ার্ড’ অর্জন করেছে।

স্পেনের মানবাধিকার ও স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করা আ্ন্তর্জতিক সংস্থা সান ক্যামিলো হেলথ হিউম্যানাইজেশন এ অ্যাওয়ার্ড ও স্বীকৃতি দিয়েছে। স্পেনে এই প্রথম কোনো বাংলাদেশি সংগঠন এ পুরস্কার অর্জন করেছে।

করোনা মহামারীর শুরু থেকে এ পর্যন্ত অসহায় অভিবাসীদের মধ্যে খাদ্যসেবা, স্বাস্থ্যসেবা প্রদান, দোভাষীসহ নানাবিধ কাজের জন্য এই সম্মান দেওয়া হয়েছে।

Travelion – Mobile

২৭ অক্টোবর রাজধানী মাদ্রিদের লা সল্লে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ২ দিনব্যাপী সান ক্যামিলো হেলথ হিউম্যানাইজেশনের সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে ৮ ব্যক্তি ও সংগঠনকে আনুষ্ঠানিকভাবে এ অ্যাওয়ার্ড ও স্বীকৃতি দেওয়া হয়।

সান ক্যামিলো সেন্টারের পরিচালক হোসে কার্লোস বারমেজোর সভাপতিত্বে ও ক্রিস্টিনা মনীয়সের সঞ্চালনায় আয়োজিত এ অনুষ্ঠানে সবার জন্য সমঅধিকার প্রতিষ্ঠার জন্য জাতীয় লটারি সংস্থা অঞ্চে গ্রুপকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
এছাড়া ভালিয়েন্তে বাংলা ও রেড ইন্টার লাভাপিয়েসের হয়ে মানবিক কাজসহ দোভাষী হিসেবে কাজ করার জন্য পুরস্কৃত হয়েছেন বাংলাদেশি মানবাধিকার সংগঠক মানিক ব্যাপারী।

প্রতিবছর সান ক্যামিলো হেলথ হিউম্যানাইজেশন আড়ম্ভরপূর্ণ অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে স্পেনের বিভিন্ন প্রান্তে সফল ব্যক্তিদের, যারা নিজস্ব পদচারণায় দেশের উন্নয়নমূলক খাতে অবদান রাখেন তাদের সম্মাননা দিয়ে যাচ্ছে।

পুরস্কার প্রাপ্তিতে অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী বলেন, আমরা অবৈধ অভিবাসীদের ন্যায্য অধিকার আদায়সহ সমস্যাগ্রস্থ অভিবাসীদের জন্য কাজ করে যাচ্ছি। এই অমূল্য সম্মাননা আমাদের অনুপ্রাণিত করবে নিঃসন্দেহে।”

স্পেনের আরও খবর :
স্পেনের মাদ্রিদের রাজপথ ভেড়ার দখলে
স্পেনে ষাঁড়ের দৌড়ে প্রাণ গেল এক দর্শকের
স্পেনের শিশুরা দেখতে পারবে না চকলেট-আইসক্রিম-জুসের বিজ্ঞাপন
স্পেনে প্রবাসী বাংলাদেশিদের ক্রিকেট টুর্নামেন্ট শুরু
স্পেনে সন্তানসহ প্রবাসীর স্ত্রী উধাও!
স্পেনে শারদীয় দুর্গোৎসবে প্রবাসীদের মিলনমেলা

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!