স্পেনে বাংলাদেশ হাউজে প্রবাসীদের ঈদ পুনর্মিলন

স্পেনের প্রবাসী বাংলাদেশিদের নিয়ে ঈদ পুনর্মিলন ও আনন্দ উৎসবের আয়োজন করে বাংলাদেশ দূতাবাস।

মঙ্গলবার (৪ জুলাই) সন্ধ্যায় রাজধানী মাদ্রিদে রাষ্ট্রদূতের সরকারি বাসভবন ‘বাংলাদেশ হাউজে’ আয়োজিত প্রাণবন্ত অনুষ্ঠানে নানা শ্রেণি-পেশার প্রবাসীরা সংগঠনের ছাড়াও বিদেশি বন্ধুরা শিষ্টজনেরা যোগ দেন।

ঈদ আনন্দ উৎসবে বিদেশি অতিথিরা
ঈদ আনন্দ উৎসবে বিদেশি অতিথিরা

অনুষ্ঠানে স্পেন সফররত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, স্পেনে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত দীনেশ কে পাটনাইক, বাংলাদেশে নিযুক্ত স্পেনের প্রথম রাষ্ট্রদূত আর্থুরো পেরেজ মার্টিনেজ, স্পেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ ও তার সহধর্মিনী ফরিদা আক্তার অতিথিদের স্বাগত জানান এবং কুশল বিনিময় করেন।

Travelion – Mobile

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে সুরক্ষা সেবা বিভাগের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী বলেন, ‘শত বাধা বিপত্তি পেরিয়ে বাংলাদেশের যে অগ্রযাত্রা সেটি বিশ্বের উন্নত দেশের জন্য অনুকরণীয় হতে পারে’।

রবাসীদের সঙ্গে সুরক্ষা সেবা বিভাগের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী ও স্পেনে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ
রবাসীদের সঙ্গে সুরক্ষা সেবা বিভাগের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী ও স্পেনে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ

তিনি আরও বলেন, ‘কোভিড, ইউক্রেন যুদ্ধের প্রভাব সবকিছুতে পেছনে ফেলে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রা অদম্য। যার গর্বিত অংশীদার প্রবাসীরা’।

বর্তমান সরকারকে প্রবাসীবান্ধব সরকার উল্লেখ সচিব বলেন, প্রবাসীদের সুবিধার্থে সরকার একের পর এক পদক্ষেপ নিচ্ছে। এরই ধারাবাহিকতায় স্পেনেও ই পাসপোর্ট কার্যক্রমের শুরু হচ্ছে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!