সিলেটে দেশের প্রথম ট্যুরিস্ট বাস চালু

সিলেট: দেশের ইতিহাসে সিলেটই প্রথম পর্যটন শহর যেখানে ট্যুরিস্টদের জন্য বিশেষ সুযোগ-সুবিধাসহ আলাদা শীততাপ নিয়ন্ত্রিত বাস সার্ভিস চালু করা হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) নগরীর জিন্দাবাজারে এ বাস সার্ভিসের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। এ সময় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি এটিএম শোয়েব, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ ও সিলেট ট্যুরস্ অ্যান্ড ট্রাভেলস্ সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের পাশের দেশ থাইল্যান্ডের জিডিপির ২৩ শতাংশ আসে পর্যটনখাত থেকে। কিন্তু আমাদের জিডিপিতে পর্যটনের অবদান মাত্র ০.০০৫ শতাংশ। দেশে পর্যটন বিকাশের যথেষ্ট সুযোগ আছে, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে অবকাঠামোগত দিক ঠিক না থাকায় আমরা উন্নতি করতে পারিনি।’

Travelion – Mobile

‘পর্যটন শিল্পে বড় হাতিয়ার হচ্ছে অবকাঠামো’ উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, হোটেল, বাস, রেস্তোরাঁ এগুলো অবকাঠামোর সঙ্গে জড়িত। দিনে দিনে এগুলো তৈরি হচ্ছে, আরও ভালো হবে। ‘

তিনি বলেন, দেশের অন্য জেলাগুলো থেকে সিলেটে পর্যটন সুবিধা কিছুটা কম আছে, যদিও এখানে সম্ভাবনা অনেক বেশি। সম্ভাবনাকে কাজে লাগাতে সিলেট চেম্বার এগিয়ে আসছে। আমরা একসঙ্গে কাজ করে সিলেটকে সত্যিকারের পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে চাই।

সিলেট ট্যুরস এন্ড ট্রাভেলসের উদ্যোগে এই ট্যুরিস্ট বাস দুটি চালু হয়েছে। এসব বাসে এসি ও ওয়াইফাই সুবিধা রয়েছে। বাসের কোনোটিতে ২২টি, কোনোটিতে ২৪টি করে আসন রয়েছে। সিলেট থেকে বিভিন্ন পর্যটন কেন্দ্রে যাবে এসব বাস। আগামীতে আরো ৬টি ট্যুরিস্ট বাস চালু হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!