‘সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আমাদের অহংকার’

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সমন্বয় কমিটির উদ্যোগে ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

রবিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় শুরু হয়ে শেষ রাত পর্যন্ত অনুষ্ঠিত দীর্ঘ ভা আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যান সম্পাদক সুজিত রায় নন্দী। সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগ সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক কে এম লোকমান হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগ সমন্বয় কমিটির সদস্য সচিব ও ডেনমার্ক আওয়ামীলীগের সভাপতি লিঙ্কন মোল্লা।

সভার শুরুতে সকল ধর্ম থেকে পাঠ ও দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিলের মধ্যদিয়ে সভা শুরু হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির।

Travelion – Mobile

সভায় নেতারা জননেত্রী শেখ হাসিনার গৌরবোজ্বল সংগ্রামী জীবনের উপর আলোচনা করে বলেন, বাঙ্গালী ও বিশ্ববাসীর জন্য জাতির পিতার শ্রেষ্ঠ উপহার – মানবিক রাষ্ট্রনায়ক শেখ হাসিনা! শেখ হাসিনার কর্মি হিসাবে আমরা গর্বিত, তিনি আমাদের অহংকার।

তারা জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা, সুর্যকন্যা শেখ হাসিনার প্রতি আস্থা রাখার আহবান জানিয়ে বক্তারা দেশ –বিদেশে গুজব অপপ্রচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

বক্তারা সর্ব ইউরপিয়ান আওয়ামী লীগের নেতৃত্বের সমালোচনা করে বলেন, ওদের আওয়ামী লীগে প্রয়োজন নেই। আওয়ামী লীগ উপ-মহাদেশের অন্যতম বৃহৎ ও জনপ্রিয় রাজনৈতিক দল, সারা ইউরোপের দলের মধ্যে অনুপ্রবেশ ঘটানোর দায়ে তাদের বিচারে দাবী জানান।

নেতারা প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করে বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের দুঃসময়ে দলের ত্যাগী, নিবেদিত নেতা-কর্মিরা সর্বস্ব দিয়ে দল এবং নেত্রী পাশে থেকেছে অথচ সুবিধাবাদী, অনুপ্রবেশকারী, দলে এসে লুটে-পুটে খাবে আর দলের বদনাম করবে, তা মেনে নেয়া যায় না ।

প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যান সম্পাদক জননেতা সুজিত রায় নন্দী তার বক্তব্যে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্যারেশমেটিক নেতৃত্বের প্রশংসা করে দীর্ঘ বক্তব্যে, গত ১৩/১৪ বছর সরকারের অভুতপুর্ব সফলতা ও উন্নয়নের বিভিন্ন দিগ তুলে ধরেন।

তিনি বলেন- জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন, জাতি হিসাবে আমরা সারা বিশ্বে আজ গর্বিত ও সাম্মানিত, সুর্যকন্যা শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা জানেন মানুষের কল্যাণে নিজেকে উৎসর্গ করতে। তাই তো মানুষকে নিয়ে তিনি চলছেন কল্যাণ ও অগ্রগতির পথে।

নেতারা বলেন, ‘বাংলাদেশ আজ বিশ্বের কাছে রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। জননেত্রী শেখ হাসিনার জন্যই দেশ আজ দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে। আমরা এমন একজন নেত্রী পেয়ে গর্ববোধ করছি। এমন নেত্রীর জন্য আমরা দীর্ঘায়ু কামনা করি’।

কে এম লোকমান হোসেন বলেন,, জাতির জনকের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের ভরসাস্থল। শেখ হাসিনার হাতে বাংলাদেশ আছে বলেই বাংলাদেশ এখনো নিরাপদ। যতোদিন নেত্রীর হাতে দেশ থাকবে ততোদিন বাংলাদেশ পথ হারাবে না।

লিঙ্কন মোল্লা বলেন, বাংলাদেশের রাজনীতিতে এক ব্যতিক্রমী এবং অনন্য উচ্চতায় রয়েছেন শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে অমিত সম্ভাবনার দেশ হিসাবে বাংলাদেশ এগিয়ে চলেছে অপ্রতিরোধ্য গতিতে। তার দূরদর্শী ভূমিকায় করোনা মহামারির মধ্যেও দেশের অর্থনীতির চাকা সচল আছে। আর তার সময়োপযোগী নেতৃত্ব দেশের গণ্ডি পেরিয়ে প্রশংসিত হচ্ছে বিশ্বদরবারেও। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের ‘রোল মডেল হিসাবে পরিচিত।

শেষ পর্বে ইউরোপের বিভিন্ন দেশসহ ১৮কোটি বাঙ্গালীর প্রানের নেত্রী শেখ হাসিনার মঙ্গল কামনা করে আয়ারল্যান্ড, অস্ট্রিয়া, জার্মানী, ফিনল্যান্ড, স্পেন, ডেনমার্ক আওয়ামী লীগ শিশুদের নিয়ে শুভ জন্মদিনের কেক কাটে।

সভায় আরো বক্তব্য রাখেন, ফিনল্যান্ড আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির, সাধারন সম্পাদক শাখাওয়াত হোসেন, সহ. সভাপতি পলাশ কামালী , সহ- সভাপতি মোস্তফা আজাদ বাপ্পী; অস্ট্রিয়া আওয়ামীলীগের সভাপতি জান্নাতুল ফরহাদ , সিনিয়র সহ-সভাপতি মজনু আজাদ, সহ-সভাপতি হাসান মাহমুদ, সাধারন সম্পাদক রানা বখতিয়ার , যুব লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ইয়াসিম মিয়া বাবু ; জার্মান আওয়ামীলীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়া, সাবেক সভাপতি মোহাম্মাদ শাহাবউদ্দিন, সিনিয়র নেতা হাফিজুর রহমান আলম, সাবেক সাধারন সম্পাদক মাবু জাফর স্বপন, যুগ্ম আহবায়ক খালেদ নজরুল ইসলাম, জার্মান আওয়ামীলীগ নেতা সেলিম ভুইয়া জার্মান নর্থ ভেস্ট ফালেন আওয়ামী লীগের সভাপতি খালেক জামান; ফ্রান্স আওয়ামীলীগের সহ-সভাপতি সুনাম উদ্দিন খালেক, মো. নুরুল আবেদীন, যুগ্ম সাধারন সম্পাদক হাসান সিরাজ, ফ্রান্স মুক্তিযোদ্ধা লীগের সাধারন সম্পাদক সাংবাদিক আজিজুর রহমান, স্পেন আওয়ামীলীগের সভাপতি আক্তার হোসেন আতা, সাবেক সভাপতি শাকিল খান পান্না, সাধারন সম্পাদক এইচ এম দবির তালুকদার, যুগ্ম সাধারন সম্পাদক শেখ আব্দুর রহমান।

এছাড়া বক্তব্য রাখেন, ইতালী আওয়ামীলীগের সাবেক সহ- সভাপতি রেহান উদ্দিন দুলাল : সুইডেন আওয়ামীলীগের সহ. সভাপতি জুলফিকার হায়দার; আয়ারল্যান্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক রফিক খান, সহ-সভাপতি ফয়জুল্লাহ শিকদার, ডাবলিন আওয়ামীলীগের সভাপতি মোঃ ফিরোজ হোসেন, সাধারন সম্পাদক অলক সরকার, আর কে রুপেস বরুয়াসহ ছাত্রলীগের নেতৃবৃন্দ; সর্ব ইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক খোকন হায়দার ও ডেনমার্ক আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ, সহ সভাপতি মোঃ শহীদ, সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক সামি দাস, মোঃ রেজাউল করিম রাজু , এন্টারপ্রেনার বাংলাদেশ এডিটর ইন চীপ জাহিদুজ্জামান সায়েদ, বাংলাদেশ আওয়ামী লীগ উপকমিটির সদস্য লুতফুন্নাহার মুন্নি, জার্মান গ্রীন পার্টির সদস্য রায়হান খান প্রমুখ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন ও কবিতা আবৃত্তি করেন, অস্ট্রিয়া আওয়ামীলীগের সভাপতি জান্নাতুল ফরহাদ ,হাফিজুর রহমান আলম।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!