সংসদ ভবনে সাবেক ডেপুটি স্পিকারের আত্মহত্যা

আফ্রিকার দেশ মালাউইর সাবেক ডেপুটি স্পিকার ক্লিমেন্ট চিওয়াইয়া পার্লামেন্টের ভেতরে প্রকাশ্যে পিস্তল দিয়ে আত্মহত্যা করেছেন।

আলজাজিরা জানায়, ২ বছর বয়সে পোলিও আক্রান্ত হয়ে পঙ্গু হয়ে যাওয়ার কারণে হুইলচেয়ার ব্যবহার করতেন ক্লিমেন্ট চিওয়াইয়া। ৫০ বছর বয়সী চিওয়াইয়া ২০১৯ সালে তার পাঁচ বছরের দায়িত্ব পালন শেষে পার্লামেন্টের দেওয়া একটি বিশেষ গাড়ি কিনে নিয়েছিলেন। তবে এর ছয় মাস পরে ঘটে যাওয়া একটি দুর্ঘটনায় ক্ষতিপূরণের পেতে তিনি পার্লামেন্টে চেষ্টা করছিলেন।

গতকাল তিনি ওই গাড়ির বিষয়ে আলোচনা করতে পার্লামেন্টে যান।

Travelion – Mobile

দেশটির পার্লামেন্টের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, সাবেক ডেপুটি স্পিকার… পার্লামেন্ট ভবনে আত্মহত্যা করেছেন।’

পার্লামেন্টের বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘মাননীয় চিওয়াইয়া তার কেনা গাড়িটি ব্যবহার করার সময় একটি দুর্ঘটনা ঘটে। দুর্ভাগ্যবশত, দুর্ঘটনার সময় বিমার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল।’

পুলিশের মুখপাত্র জেমস কাদাদজেরা এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তদন্তকারীদের কাছ থেকে পূর্ণাঙ্গ রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত জানা যাবে বলে জানান তিনি।

পার্লামেন্টের বিবৃতি থেকে জানা গেছে, চিওয়াইয়া গোপনে নিরাপত্তা ব্যবস্থা এড়িয়ে পার্লামেন্টে পিস্তল নিয়ে এসেছিলেন। তিনি হুইলচেয়ার ব্যবহার করায় বিষয়টি নিরাপত্তা কর্মীদের চোখ এড়িয়ে গেছে।

পার্লামেন্টের একটি সূত্র বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, চিওয়াইয়া পার্লামেন্টের কেরানি ফিওনা কালেম্বেরার অফিসের ভিতরে নিজের মাথায় গুলি করেছে।

ডেপুটি স্পিকার হওয়ার আগে, চিওয়ায়া ২০০৪ সাল থেকে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!