লেবাননে মহান স্বাধীনতা দিবস উদযাপন

লেবাননে বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

২৬ শে মার্চ সকালে রাজধানী বৈরুতে দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান।

দূতাবাসের প্রথম সচিব আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় সভার শুরুতে কোরান তেলওয়াত ও পরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা।

Travelion – Mobile

আলোচনায় রাষ্ট্রদূত বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতাকে স্মরণ করে বলেন, ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ ও একটি লাল সবুজের পতাকা।জাতির পিতা বঙ্গবন্ধুর সঠিক দিকনির্দেশনার মাধ্যমেই বীর বাাঙালি জাতি যুদ্ধে জয়লাভ করে। তিনি সবাইকে বঙ্গবন্ধুর জীবনী থেকে শিক্ষা নেওয়ার আহ্বান জানান।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সহায়তার জ্ন্য ভারতসহ অন্যান্য বন্ধুপ্রতীম রাষ্ট্রগুলোকে ধন্যবাদ জানিয়ে আরও বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পেরও ভূঁয়সী প্রশংসা করেন।

এছাড়াও অনুষ্ঠানে মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা। এ সময় দূতাবাসের সব কর্মকর্তা ও প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

YouTube video

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!