লেবাননে ফিলিস্তিনিদের উত্তেজনায় গুলিবিদ্ধ বাংলাদেশি নারীকর্মী

লেবাননে ইসরাইলি আগ্রাসন নিয়ে ফিলিস্তিনিদের উত্তেজনায় এক বাংলাদেশি নারীকর্মী গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। তার নাম কুলসুম বেগম (৪১)। তিনি নরসিংদী জেলার পলাশ উপজেলার চরসুন্দর গ্রামের সুরুজ মিয়ার মেয়ে ।

গত রবিবার (১৬ মে) রাতে দেশটির সাঈদা জেলা সংলগ্ন হারব এলাকায় এই ঘটনা ঘটে। ইসরাইলি হামরার প্রতিবাদে স্থানীয় ফিলিস্তিনিদের সমাবেশ থেকে ফাঁকা গুলি ছুঁড়লে তিনিসহ কয়েকজন লেবানিজ গুলিবিদ্ধ হন। গুরুতর আহত কুলসুম বেগম বৈরুতের রফিক হারিরি হাসপাতালে চিকিৎসাধীন আছে।

হাসপাতালে কুলসুম বেগম এই প্রতিবেদককে জানান, ঘটনার দিন নিয়োগকর্তার বাসায় কাজ শেষে নিজ রুমে ফিরছিলেন। পথিমধ্যে হারব্ বেকারির সামনে আসলে তিনি গুলিবিদ্ধ হন। বুলেটটি তার বুকের উপরে বাম পাশে আঘাত করে।

Travelion – Mobile

পরে স্থানীয় রেডক্রসের সহায়তায় সাঈদা জেলার স্থানীয় একটি হাসপাতালে ভর্তি হলে সেখানে তার অবস্থার অবনতি হলে হাসপাতাল কর্তৃপক্ষ কুলসুম বেগমকে বৈরুতের রফিক হারিরি হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করে। কর্তব্যরত চিকিৎসক জানায়, বর্তমানে তিনি আশংকামুক্ত আছেন।

কুলসুম বেগম ২০১৯ সালে গৃহকর্মীর ভিসায় লেবাননে আসেন। গত ৩ মে তার দেশে ফেরার কথা ছিল। কিন্তু ফ্লাইট বিড়ম্বনার কারনে তার দেশে যাত্রা ব্যহত হয়।

এদিকে লেবাননে বাংলাদেশ দূতাবাস গুলিবিদ্ধ কুলসুম বেগমের চিকিৎসার ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখছে বলে জানিয়েছে। দূতাবাসের একটি দল হাসপাতালে গিয়ে তার খোজঁখবরও নিয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!