লেবাননে দুই ভাই হত্যা করল ৯ জনকে!

গ্রেপ্তারে সাড়াশি অভিযান

লেবাননের দক্ষিণ বৈরুতের পাহাড়ী শহর বাকলিনে দুই বন্দুকধারী নয় জনকে গুলি করে হত্যা করেছে। নিহতদের মধ্যে পাঁচজন সিরিয়ার নাগরিক আর চারজন লেবাননের নাগরিক। এর মধ্যে হত্যাকারীদের একজনের স্ত্রীও নিহত হয়েছে।

মঙ্গলবার এই ঘটনার পর থেকে দুই সন্দেহভাজন খুনিকে ধরতে দ্বিতীয় দিনের মতো তল্লাশী অব্যাহত রয়েছে। পুলিশের ডগ স্কোয়াড দিয়ে এরইমধ্যে ২০ কিলোমিটার এলাকা অনুসন্ধান করা হয়েছে। খুনীরা এখন হাতের নাগালে আসে নি।

লেবাননে এমন গুলি চালানোর ঘটনা বিরল। ওই এলাকায় এক মিলিয়নেরও বেশি সিরিয়ান শরণার্থী এবং অন্যান্য বাসিন্দারা বসবাস করে।

Travelion – Mobile

দেশটির জাতীয় বার্তা সংস্থা এনএনএ জানায়, এই জঘন্য হত্যাকাণ্ডের জন্য প্রাথমিকভাবে দুই ভাই এম.এইচ এবং এফ.এইচকে দায়ী করা হচ্ছে। তারা সিরিয়ার নাগরিকের প্রতি প্রতিশোধ পরায়ন হয়ে এই হত্যাকাণ্ড ঘটায় বলে ধারণা করা হচ্ছে।

নিহতদের মধ্যে আটজন পুরুষ এবং একজন মহিলা রয়েছে। তাদের হত্যা করে গ্রামের বিভিন্ন জায়গায় মরদেহগুলো ফেলে রাখা হয়। এম.এইচ তার স্ত্রীসহ চার সিরিয়ান নাগরিককে হত্যা করেছে।

এনএনএ আরও জানায়, গোলাগুলিতে একটি পাম্প অ্যাকশন রাইফেল এবং একটি কালাশনিকভ অ্যাসল্ট রাইফেল ব্যবহার করা হয়েছিল।

হত্যা করার পর দুই বন্দুকধারী আশেপাশের মাঠে পালিয়ে যায়। নিরাপত্তা বাহিনী পলাতকদের ধাওয়া করে এবং তাদের ধরতে জোর অভিযানে নামে, এখনও অবধি চলছে।

দেশটির প্রধানমন্ত্রী হাসান ডিয়াব এই ভয়াবহ অপরাধের নিন্দা করেছেন। তার অফিস এক বিবৃতিতে বলেছে, প্রধানমন্ত্রী নিরাপত্তা বাহিনী ও বিচার বিভাগীয় কর্তৃপক্ষকে এই ঘটনার তদন্ত করার জন্য আহ্বান জানিয়েছেন। অপরাধীদেকে চিহ্নিত করে গ্রেপ্তারের জন্য আদেশ দিয়েছেন।

বাকলিনের সংসদ সদস্য মারওয়ান হামাদেহ বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে যেমন করে গুলি চালানো হয় তেমন করেই এই অঞ্চলে গুলি চালানো হয়েছে। তিনি বন্দুকধারীকে গ্রেপ্তার করার আহ্বান জানিয়েছেন।

দ্রুজের সাংসদ তালাল আরসলান জানান, প্রাথমিক তথ্য ইঙ্গিত দিয়েছে যে ঘটনাটি “পারিবারিক কলহের জের ধরে যা একটি ভয়াবহ গণহত্যায় পরিণত হয়েছিল।”

টুইট বার্তায় তিনি এই ঘটনায় শোক প্রকাশ করে বলেন যে, এটি শহরের রীতিনীতি ও মূল্যবোধের পরিপন্থী।

আমি বাড়ি আছি, তুমি বাড়ি থেকাে : চিরকুট

আমি বাড়ি আছি, তুমি বাড়ি থেকােজয় আসবে আমাদের, বিশ্বাস বুকে রেখোইউএনডিপির প্রযোজনায় চিরকুটের করোনা সচেতনতা সংগীত

Posted by AkashJatra on Monday, April 6, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!