লেবাননে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন বাংলাদেশ দূতাবাসে

“মুজিববর্ষের কূটনীতি, প্রগতি ও সম্প্রীতি” এই শ্লোগানে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে লেবাননস্থ বাংলাদেশ দূতাবাস।

বুধবার সকালে দূতাবাস হলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান সূচীর মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, কেক কাটা, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর প্রামান্যচিত্র প্রদর্শন, বাণী পাঠ ও আলোচনা।

দিবসটির প্রারম্ভেই দূতাবাসের কর্মকর্তাবৃন্দ ও কমিউনিটি নেতৃবৃন্দদের সাথে নিয়ে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি।

Travelion – Mobile

আলোচনা সভায় দূতাবাসের প্রথম সচিব আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি। সভার শুরুতে জাতির জনকের জন্মদিন উপলক্ষে কেক কাটা, কুরআন তেলওয়াত ও পরে দেশ থেকে প্রেরিত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তাবৃন্দ।

সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত প্রথমেই শ্রদ্ধাভরে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে আহ্বান জানান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!