লেবাননে কারফিউের সময়সীমা আবার বাড়ল

লেবাননে রাতের কারফিউের সময়সীমা আবার বাড়ানো হয়েছে। রবিবার থেকে সন্ধ্যা ৭ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত সারাদেশে কারফিউ বলবৎ থাকবে বলে শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এতদিন রাত ৯ টা থেকে কারফিউ শুরু হতো।

মন্ত্রণারয়ের বিবৃতিতে বলা হয়,”প্রতিরোধমূলক ও জননিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে বহু নাগরিকের প্রতিশ্রুতির অভাব এবং উদাসীনতার তাদের ও সম্প্রদায়ের স্বাস্থ্যের প্রতি অবজ্ঞা এবং উদাসীনতার কারণে কারফিউয়ের সময়সীমা বাড়াতে বাধ্য করা হয়েছে।”

করোনাভাইরাস বিস্তার রোধে গত মার্চ মাসে দেশটিতে প্রথম করাফিউ জারি করা হয়েছিল। প্রথমে সন্ধ্যা ৭ টা থেকে শুরু করা হলেও পরে দেশে করোনভাইরাস সংক্রমণ হ্রাস পাওয়ায় কারফিউ সময়সীমা কমিয়ে রাত ৯ টা থেকে শুরু করা হয়।

Travelion – Mobile

বিবৃতিতে বলা হয়েছে যে “বর্তমানে পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। সপ্তাহের প্রথমদিকে, করোনা সংক্রামের সংক্রমণের সংখ্যা তুলনামূলকভাবে কম ছিল, সোমবার বা মঙ্গলবার স্থানীয় কোন আক্রান্ত চিহ্নিত হয়নি। তবে বৃহস্পতিবার ৩৪ জন, শুক্রবার ১২ জন, শনিবার ১৮ জন এবং রবিবার ৩৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়।

রবিবার (১০ মে) নতুন আক্রান্তের মধ্যে ২৩ জন স্থানীয় বাসিন্দা এবং ১৩ জন বিদেশ ফেরত লেবানিজ প্রবাসী। এ পর্যন্ত লেবাননে করোনা আক্রান্তের সংখ্যা ৮৪৫ জনে পৌঁছেছে।

রেস্তোঁরা, হেয়ার সেলুন, গাড়ি শোরুম খোলা এবং মসজিদ-গির্জায় সাপ্তহিক প্রার্থনাসহ অনেকগুলি ক্ষেত্র ধীরে ধীরে উন্মুক্ত করা হয় হয়। পাশাপাশি মন্ত্রিসভা চতুর্থবারের জন্য লকডাইনের মেয়াদ আরও দুই সপ্তাহের বাড়িয়ে ২৪ মে পর্যন্ত নিয়ে যায়।

আগের খবর
লেবাননে নারী কর্মীর অস্বাভাবিক মৃত্যু, আত্মহত্যা নাকি হত্যা?

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!