লিসবন মেট্রো : রেডলাইন সম্প্রসারণে ৩২২ মিলিয়ন ইউরো অনুমোদন

পর্তুগালের লিসবন মেট্রো প্রায় ৩২২ মিলিয়ন ইউরো (ভ্যাটসহ) আলকান্টারা থেকে মোটা-এঞ্জিল – এনজেনহারিয়া ই কনস্ট্রুকাও এবং স্পাই ব্যাটিগনোলেস ইন্টারন্যাশনাল – শাখা পর্যন্ত রেড লাইনের সম্প্রসারণের নকশা এবং নির্মাণ অনুমোদন করেছে।

প্রত্যাশা” আছে যে, রেড লাইনের সম্প্রসারণ ২০২৫/২০২৬ সালে একটি বাস্তবতা হবে”।

বিবৃতিতে,সংস্থাটি এ ঘোষণা দিয়ে বলেছে যে, আলকান্টারায় মেট্রো লাইন সম্প্রসারণের জন্য পাবলিক টেন্ডার ১ ফেব্রুয়ারি ইউরোপীয় ইউনিয়নের অফিসিয়াল জার্নালে প্রকাশিত হয়েছিল, যার ভিত্তি মূল্য ৩৩০ মিলিয়ন ইউরো (ভ্যাটসহ) নির্ধারণ করা হয়েছিল।

Travelion – Mobile

মেট্রোপলিটানোর মতে, “এই সম্প্রসারণটি তৈরি করে এমন চারটি স্টেশনে ক্যাপচার করা দৈনিক চাহিদা পুরো নেটওয়ার্ক জুড়ে গ্রাহকদের ৪.৭% বৃদ্ধির সাথে মিলে যাবে, চাহিদার আনুমানিক বৃদ্ধির প্রায় ৮৭.৮% বর্তমানের সাথে মিলে যাবে। গণপরিবহন ব্যবহারকারী”।

সাও সেবাস্তিয়াও স্টেশন থেকে আলকান্তারা পর্যন্ত রেড লাইনের সম্প্রসারণের জন্য মোট যোগ্য খরচ হল ৪০৫.৪ মিলিয়ন ইউরো। এতে ৩০৪ মিলিয়ন ইউরোর একটি ইউরোপীয় বিনিয়োগ এবং জাতীয় আর্থিক সহায়তা ১০১.৪ মিলিয়ন ইউরো অন্তর্ভুক্ত রয়েছে।

আলকানতারা পর্যন্ত রেড লাইনের সম্প্রসারণ “দৃঢ় আকর্ষণ এবং ভ্রমণের প্রজন্মের সাথে উল্লেখযোগ্য আবাসন এবং কর্মসংস্থানের ঘনত্ব, স্কুল, বাণিজ্য এবং পরিষেবাগুলির পাশাপাশি আলকানতারা অঞ্চলের মতো প্রধান শহুরে পুনর্বাসনের লক্ষ্যমাত্রাসহ এলাকায় পরিবেশন করবে”, বিবৃতিতে বলা হয়।

লিসবন বিমানবন্দর থেকে শুরু হওয়া লাইনের আরও ১ কিলোমিটারের মধ্যে, চারটি নতুন স্টেশনের পরিকল্পনা করা হয়েছে – আমোরেইরাস/ক্যাম্পোলাইড, ক্যাম্পো দে ওরিক, ইনফ্যান্টে সান্টো এবং আলকান্টারা । পরবর্তীটি ভবিষ্যতের সাসটেইনেবল ইন্টারমোডাল লাইনের (লিওস অক্সিডেন্টাল) সাথে সংযোগ স্থাপন করবে, যা Oeiras পৌরসভা সংযোগ করবে।

কোম্পানি বলেছে, ব্যক্তিগত পরিবহনের বর্তমান ব্যবহারকারীদের কাছ থেকে গৃহীত চাহিদা “১১.৮% প্রতিনিধিত্ব করে”, যা দৈনিক সঞ্চালিত ৩৭০০ কম পৃথক যানবাহনের অনুরূপ, “৭২% সময়ের লাভের সাথে, যার মধ্যে ৫৩.২% বর্তমান ব্যবহারকারীদের সাথে সামঞ্জস্যপূর্ণ” এবং ৩০ বছরের বিশ্লেষণ বিবেচনা করে, ” এড়িয়ে যাওয়া নির্গমনের পরিমাণ হবে ১৭৫.৬ হাজার টন কার্বণ ড্রাই অক্সাইড ”।

“এটাও অনুমান করা হয়েছে যে লিসবন মেট্রোতে রাস্তার মোড থেকে যাত্রীদের স্থানান্তর অপারেশনের প্রথম বছরে ৬.২ হাজার টন কার্বণ সমতুল্য নির্গমন এড়াবে”, এটি বলা হয়।

মেট্রোপলিটানোর সম্প্রসারণ পরিকল্পনার লক্ষ্য হল লিসবন শহরের গতিশীলতার উন্নতিতে অবদান রাখা, “পাবলিক ট্রান্সপোর্টে অ্যাক্সেসিবিলিটি এবং কানেক্টিভিটি বৃদ্ধি করা, ভ্রমণের সময় হ্রাস করা, ডিকার্বোনাইজেশন এবং টেকসই গতিশীলতার প্রচার করা।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!