যুক্তরাষ্ট্র যুবলীগের নতুন কমিটিতে ত্যাগীদের মূল্যায়নের প্রত্যাশা

যুক্তরাষ্ট্র যুবলীগের নতুন কমিটিতে সংগঠনের জন্য নিবেদিত প্রাণ, ত্যাগী নেতাদের কেন্দ্রীয় নেতৃত্ব মূল্যায়ন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন অভিভাবক সংগঠন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃত্ব।

সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেছেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অভিভাবক হিসেবে যুবলীগ কেন্দ্রীয় নেতৃত্বের কাছে আমাদের সে রকম পরামর্শই থাকবে।

রবিবার (২ এপ্রিল) নিউইয়র্কের জ্যামাইকার স্মার্ট ক্যাফেতে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন ড. সিদ্দিকুর রহমান।

Travelion – Mobile

তিনি আরও বলেন, যুবলীগের কেন্দ্রীয় নেতৃত্ব যুক্তরাষ্ট্র যুবলীগের আগামী কমিটি ঘোষণার জন্য আগ্রহী প্রার্থীদের জীবন-বৃত্তান্ত চেয়েছেন। এটি একটি গণতান্ত্রিক প্রক্রিয়া। সংগঠনের জন্য অতীত অবদানের ভিত্তিতে সঠিক ও যোগ্য নেতৃত্বের কাছে তারা যুক্তরাষ্ট্র যুবলীগের দায়িত্ব তুলে দিবেন আমাদের প্রত্যাশা’।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

তিনি বলেন, এখন বিভক্তি আর বিভেদের সময় নয়। এখন আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি আশা প্রকাশ করে বলেন, যুবলীগ নেতাকর্মীরা তাদের মেধা, মনন আর পরিশ্রম দিয়ে প্রমাণ করবেন যুক্তরাষ্ট্রের মাটি যুবলীগ তথা আওয়ামী লীগের ঘাঁটি।

ড. সিদ্দিকুর রহমান বলেন, আগামী ২৮ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াশিংটনে পৌঁছার পর থেকে আমরা যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সেখানে অবস্থান করব।

তিনি সবাইকে প্রস্তুতি নেওয়ার আহবান জানিয়ে বলেন, আমাদের সজাগ থাকতে হবে যাতে কোন কুচক্রিমহল অপতৎপরতা না চালাতে পারে।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন বলেন, যুক্তরাষ্ট্র যুবলীগে কার কি অবদান, কেন্দ্র তা ভালভাবেই জানে। যুবলীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দ পরীক্ষিত নেতাকর্মীর হাতেই যুক্তরাষ্ট্র যুবলীগের দায়িত্ব তুলে দেবেন। এতে হতাশ হওয়ার কিছু নাই।

” কমিটি ঘোষণার পর যদি কেউ মনে করেন আমাকে যথাযথ মূল্যায়ন করা হয়নি, তাদের জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দরজা খোলা আছে। সুতরাং সবাই যার অবস্থান থেকে দলের জন্য কাজ করে যান”।

অনুষ্ঠানের সভাপতি যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম-আহবায়ক ইন্জিনিয়ার বাহার খন্দকার সবুজ ঢাকা থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে বলেন, যুক্তরাষ্ট্র যুবলীগের নেতাকর্মীদের ত্যাগ তিতিক্ষার কথা আমাদের কেন্দ্রীয় নেতৃত্ব ও আমাদের অভিভাবক যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃত্ব ওয়াকিবহাল আছেন। সব মিলিয়ে আগামী নির্বাচনে শক্তিশালী ও উদ্যমী কমিটিই আসবে বলে আমরা আশা করছি”।

কামরুজ্জামান মুরাদ, গণেশ কীর্তনিয়া এবং রিয়াজুল কাদের লস্কর মিঠুর প্রাণবন্ত উপস্থাপনায় আলোচনায় অংশ নেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরী সদস্য শাহানা রহমান, যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক কমিটির সদস্য মোহাম্মদ একরামুল হক সাবু ,আতিকুর সুজন, আব্দুল ওয়াদুদসহ সংগঠনের বিভিন্ন ইউনিটের সদস্যরা।

অনুষ্ঠানে মহান স্বাধীনতা দিবসে নিহত শহীদদের সম্মানে দাঁড়িয়ে শ্রদ্ধা নিবেদন,১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনিসহ সকল শহীদ শহীদদের প্রতি শ্রদ্ধা ও তাঁদের রুহের মাগফিরাত কামনা, মুক্তিযুদ্ধের উপর আলোচনা।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!