যুক্তরাষ্ট্রে অধ্যাপক ফজলুল করিমের ইন্তেকাল

যুক্তরাষ্ট্রপ্রবাসী ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর ডা. ফজলুল করিম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে যুক্তরাষ্ট্রের ডেলওয়ার অঙ্গরাজ্যের ক্রিস্টিয়ানা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৯০ বছর।

তিনি স্ত্রী ফরিদা করিম, কন্যা ডা. ফওজিয়া হাসান, পুত্র ফায়সাল করিম ও ফাহিম করিম এবং নাতি-নাতনি সহ বহু আত্মীয়-স্বজন ও বন্ধু রেখে গেছেন।

Travelion – Mobile

ডেলওয়ার রাজ্যের স্থানীয় মসজিদ ইব্রাহিমে বুধবার (১ নভেম্বর) বাদ জোহর মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে সেখানকার আস-সালাম কবরস্থানে তার মরদেহ সমাহিত করা হবে বলে জানা গেছে।

জানা গেছে, প্রফেসর ডা. ফজলুল করিম পৈত্রিক নিবাস কুমিল্লার চান্দিনায়। ১৯৩৩ সালে ২২ নভেম্বর ময়মনসিংহে নানার বাড়িতে জন্মগ্রহণ করেন তিনি। ঢাকা মেডিকেল কলেজ থেকে তিনি এমবিবিএস পাশ করেন ১৯৫৮ সালে। ১৯৬৩ সালে করাচী ইউনিভার্সিটি থেকে এমএসসি এবং ১৯৭০ সালে যুক্তরাজ্য থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

প্রফেসর করিম ১৯৬০ থেকে ২০১৫ সাল পর্যন্ত দীর্ঘ ৫৫ বছর শিক্ষকতা করেন অত্যন্ত সুনামের সাথে। তিনি সত্তর দশকের মাঝামাঝি সময় ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষর দায়িত্ব পালন করেন।

বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজ ছাড়াও লিবিয়ার বেনগাজি ও ত্রিপলী, লন্ডন, মালয়েশিয়া ও আমেরিকার জর্জিয়ার ভেলডসটা ইউনিভার্সিটিতে শিক্ষকতা করেন ডা. ফজলুল করিম। প্রফেসর ডা. করিমের মৃত্যুতে জাতি হারালো তার এক সূর্য সন্তান।

ময়মনসিংহ মেডিকেল কলেজ এলামনাই এসোসিয়েশন ইউএসএ’র পক্ষ থেকে অধ্যক্ষ প্রফেসর ডা. ফজলুল করিমের ইন্তেকাল গভীর শোক প্রকাশ করে তাঁর বিদ্রেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!