যাত্রীবাহী উড়োজাহাজে মিলল সাপ

ভারত থেকে সংযুক্ত আরব আমিরাতের দুবাইগামী এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের উড়োজাহাজের কার্গো হোল্ডে (মালামাল রাখার জায়গা) একটি সাপের সন্ধান পাওয়া গেছে।

এভিয়েশনের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

গতকাল শনিবার দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর সাপটি পাওয়া যায়। ভারতের বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে। খবর ইন্ডিয়া টুডের।

Travelion – Mobile

এয়ার ইন্ডিয়া এয়ারক্রাফটের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি ভারতের কেরালা রাজ্যের কালিকট থেকে দুবাইয়ে যায়। কালিকট থেকে দুবাইয়ের দূরত্ব প্রায় ২ হাজার ৮০০ কিলোমিটার।

ডিজিসিএ-এর জ্যেষ্ঠ কর্মকর্তারা বলেন, উড়োজাহাজটি দুবাই বিমানবন্দরে পৌঁছানোর পর মালামাল রাখার স্থানে সাপটি শনাক্ত হয়। যাত্রীদের সবাই নিরাপদে উড়োজাহাজ থেকে নেমে আসেন।

ঘটনার পর দুবাই বিমানবন্দরের ফায়ার সার্ভিসকে ঘটনাস্থলে নিযুক্ত করা হয়। তারা বিভিন্ন রাসায়নিক থেকে তৈরি করা ধোঁয়া উড়িয়ে উড়োজাহাজটিকে নিরাপদ করার চেষ্টা করেন।

এ ঘটনায় যাত্রীরাও হয়রানির কবলে পড়েন। এ নিয়ে ক্ষোভ জানিয়ে একজন যাত্রী টুইটারে একটি পোস্ট দেন। সেখানে তিনি উল্লেখ করেন, উড়োজাহাজে সাপ পাওয়ায় সাত ঘণ্টা ধরে দুবাই বিমানবন্দরে আটকে আছেন তাঁরা। তাঁর ফ্লাইট আইএক্স৩৪৪ কখন ছাড়বে, সে ব্যাপারে তথ্য দিতে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান তিনি। জবাবে এয়ার ইন্ডিয়া ওই যাত্রীর কাছে দুঃখ প্রকাশ করেছে।

বাণিজ্যিক বিমান সংস্থাটি বলেছে, ‘আপনাকে যে সমস্যার মধ্যে পড়তে হয়েছে, তার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। আশা করি, আপনাকে একটি হোটেলে সরিয়ে নেওয়া হয়েছে। আমাদের প্রতিনিধিরা আপনাকে সর্বশেষ অবস্থা সম্পর্কে জানাবেন।’

এভিয়েশনের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!