মেক্সিকোতে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

মেক্সিকোতে ব্যাপক উৎসাহ, উদ্দীপনায় নানা আয়োজনে মহান বিজয় দিবসের ৫২তম বার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস।

১৬ ডিসেম্বর রাজধানী সিটিতে দূতাবাস প্রাঙ্গণে বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি সঙ্গীত, নৃত্য, এবং আবৃত্তি পরিবেশনের মধ্য দিয়ে এক টুকরো বাংলাদেশে পরিণত হয়।

জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু করেন মেক্সিকোতে বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম।

সঙ্গীত, নৃত্য, এবং আবৃত্তি পরিবেশনের মধ্য দিয়ে এক টুকরো বাংলাদেশে পরিণত হয়।
সঙ্গীত, নৃত্য, এবং আবৃত্তি পরিবেশনের মধ্য দিয়ে এক টুকরো বাংলাদেশে পরিণত হয়।

এরপর দূতাবাসের সকল কর্মকর্তাদের উপস্থিতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

Travelion – Mobile

এ সময় মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিশেষ মোনাজাত করা হয়।

বিজয় দিবসের আলোচনায় রাষ্ট্রদূত আবিদা ইসলাম তার বক্তব্যের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা ও স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, স্বাধীনতা যুদ্ধের সকল শহিদসহ বীর মুক্তিযোদ্ধা এবং দুই লক্ষ বীরাঙ্গণার প্রতি গভীর শ্রদ্ধা জানান।

তিনি বাংলাদেশের চলমান আর্থ-সামাজিক উন্নয়নের কথা তুলে ধরেন এবং উপস্থিত প্রবাসী বাংলাদেশিদের বিশ্বব্যাপী বাংলাদেশের ভাবমূর্তি সমুন্নত রাখার আহ্বান জানান।

রাষ্ট্রদূত, মেক্সিকোর সঙ্গে ব্যবসা-বাণিজ্য, সাংস্কৃতিক বিনিময় এবং জনগণের মধ্যে যোগাযোগ জোরদারের লক্ষ্যে দূতাবাসের সাম্প্রতিক উদ্যোগের কথাও তুলে ধরেন।

এই আয়োজনে বাংলাদেশের দেশাত্মবোধক সংগীত, নৃত্য, এবং আবৃত্তি পরিবেশন প্দবিদেশি ও প্রবাসী দর্শক-শ্রোতার কাছে ব্যপকভাবে সমাদৃত হয়।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!