মালয়েশিয়া : পাওয়ারম্যান ডুয়াথলনে চ্যাম্পিয়ন প্রথম বাংলাদেশি রাকিবুল

মালয়েশিয়ার অনুষ্ঠিত পাওয়ারম্যান ডুয়াথলন এশিয়ান চ্যাম্পিয়নশিপের ১৭তম আসরে বয়সভিত্তিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন রাকিবুল ইসলাম (৩০)।

প্রথম বাংলাদেশি হিসেবে এই প্রতিযোগিতায় বিজয়ী হয়ে ইতিহাস গড়েছেন তিনি।

রাকিবুল এর আগে ২০১৮ ও ২০১৯ সালেও এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। তবে দুবারই কাছাকাছি পৌঁছালেও চ্যাম্পিয়ন হতে পারেননি তিনি।

Travelion – Mobile

ডুয়াথলন হচ্ছে একইসঙ্গে দুই ইভেন্টের সমন্বয়ে একটি প্রতিযোগিতা। প্রথমে ৫ কিলোমিটার দৌড়, এরপর ৩০ কিলোমিটার সাইকেল চালানো এবং শেষে আবার ৫ কিলোমিটার দৌড়াতে হয়। রাকিবুল ৩০-৩৪ বছরের বয়সভিত্তিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চ্যাম্পিয়ন হন। প্রতিযোগিতা শেষ করতে তার সময় লাগে ১ ঘণ্টা ২৭ মিনিট ১৪ সেকেন্ড।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

এ বছর ২৯ ও ৩০ অক্টোবর রাজধানী পুত্রজায়াতে দুইদিনব্যাপী পাওয়ারম্যান ডুয়াথলন এশিয়ান চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়।

গতকাল শনিবার ছোটদের প্রতিযোগিতার পর বড়দের প্রতিযোগিতা রোববার অনুষ্ঠিত হয়েছে। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে গত দুই বছর এই চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়নি।

এই অ্যামেচার প্রতিযোগিয়ায় অংশগ্রহণের জন্য এশিয়ার ৩৫টি দেশ থেকে মোট ৪২০০ প্রতিযোগী নিবন্ধন করেন। তাদের মধ্যে ১৩২২ অ্যাথলেট রাকিবুলের ক্যাটাগরিতে অংশগ্রহণ করেন। রাকিবুল সামগ্রিক প্রতিযোগিতায় ১৩২২ জনের মধ্যে দ্বিতীয় স্থান দখল করেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

এশিয়ান চ্যাম্পিয়নশিপে সামগ্রিকভাবে দ্বিতীয় স্থানে থাকায় আগামী বছর সুইজারল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া পাওয়ারম্যান ডুয়াথলন বিশ্ব চ্যাম্পিয়নশিপে সরাসরি অংশ নেবেন রাকিবুল। তার আগে আর কোনো বাংলাদেশি এই সুযোগ পাননি বলে জানান তিনি।

চ্যাম্পিয়ন হওয়ার অনুভূতির কথা জানতে চাইলে রাকিবুল বলেন,’বিদেশের মাটিতে দেশকে সর্বোচ্চ আসনে নিতে পেরে ভালো লাগছে। আর মর্যাদার লড়াইয়ে বাংলাদেশ এক ধাপ এগিয়ে গেল।

‘ভবিষ্যতে আরও ভালো করতে চাই। সুযোগ পেলে বাংলাদেশের হয়ে ২০২৩ সাফ গেমসে ডুয়াথলন ইভেন্টে অংশগ্রহণ করতে চাই।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!