মিশিগানের গোলাপগঞ্জ সোসাইটির ৩০ লাখ টাকা অনুদান

ভয়াবহ বন্যার কবলে পড়ে অনেক বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল সিলেট ও সুনামগঞ্জবাসী। আর এসব অসহায় মানুষে পাশে দাঁড়িয়েছে গোলাপগঞ্জ সোসাইটি অব মিশিগান। সংগঠনটি উপজেলার হত-দরিদ্র পরিবারকে ৩০ লাখ টাকা আর্থিক সহায়তা দিয়েছে।

সম্প্রতি হ্যামট্রামিক সিটির এক রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনের নেতারা।

যুক্তরাষ্ট্রের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

সংবাদ সম্মেলনে জানানো হয়, সংগঠনের যুগ্ম আহ্বায়ক নাসির সবুজের মাধ্যমে বর্তমানে উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৬০০ পরিবারে ৩০ লাখ টাকা বিতরণ কার্যক্রম চলমান। এরই মধ্যেই কয়েকটি ইউনিয়নে টাকা বিতরণ করা হয়েছে।

প্রতিটি পরিবারে দেওয়া হচ্ছে পাঁচ হাজার টাকা। এমনকি উপজেলার শিক্ষা উন্নয়নে সাহেদা সাদেকের অর্থায়নে উপজেলার ভাদেশ্বর নালিউরি মহিলা মাদরাসায় ৬ লাখ ৫৯ হাজার টাকা ব্যয়ে তথ্যপ্রযুক্তির উন্নয়নে কম্পিউটার ও শিক্ষা সহায়তার জন্য লাইব্রেরি তৈরি করে দেওয়া হয়েছে।

আরও পড়তে পারেন : নিউইয়র্কে বর্ণাঢ্য আয়োজনে ‘লালন উৎসব’ রোববার

সংগঠনের যুগ্ম আহ্বায়ক সাকের উদ্দিন সাদেক বলেন, গত ৩ বছর ধরে আমরা সংগঠনের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছি। এবারই প্রথম গোলাপগঞ্জ উপজেলার প্রবাসী ভাই-বোনদের উপার্জনের টাকা দরিদ্র মানুষকে সহায়তার কাজে ব্যয় করছি।

তিনি আরও বলেন, আমাদের সংগঠনের মূল উদ্দেশ্য হচ্ছে ভবিষ্যৎ প্রজন্মের জন্য শিক্ষাখাতে আর্থিক সহায়তা, হত-দরিদ্র পরিবারের জীবনমান উন্নয়নে এককালীন আর্থিক অনুদান এবং উপজেলাবাসীর যে কোনো দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে পাশে দাঁড়ানো। প্রবাসে থাকা ঐতিহ্যবাহী গোলাপগঞ্জবাসীর সুনাম রক্ষার্থে আমরা সবাই ঐক্যবদ্ধ।

আরও পড়তে পারেন : ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট শিগগিরই চালুর আশা বেবিচক ও মার্কিন রাষ্ট্রদূতের

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- গোলাপগঞ্জ সোসাইটি অব মিশিগানের আহ্বায়ক মাহতাবুর রহমান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মামুন উদ্দিন শামসু, মিসবাহ আহমেদ, জিলাল উদ্দিন, মামুনুর রেজা সাহেল, আসলাম উদ্দিন, মোয়াজ্জম হোসেন, জিল্লুর রহমান, আবু আহমেদ মুসা ও আব্দুল বাছিত।

যুক্তরাষ্ট্রের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!