মালয়েশিয়ায় দালালচক্রের ফাঁদ : বাংলাদেশ হাইকমিশনের সতর্কতা

মালয়েশিয়ায় অবৈধ হয়ে যাওয়া প্রবাসীদের বৈধতার জন্য নতুন করে ঘোষণা দেয়ায় যাদের পাসপোর্ট নেই কিংবা পাসপোর্টের মেয়াদ শেষ হয়েছে তারা এখন নতুন পাসপোর্ট সংগ্রহে হাইকমিশনের ভিড় করছেন। এই অবস্থায় পাসপোর্ট সার্ভিসে আগের চেয়ে চাপ বেড়েছে। এই সুযোগ কাজে লাগিয়ে এক শ্রেণির দালালচক্র দ্রুত পাসপোর্ট সংক্রান্ত সমস্যা সমাধান ও সেবা দেয়ার প্রলোভন দেখিয়ে ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালাচ্ছেন। এসব দালালদের ফাঁদে পা দিয়ে প্রতারিত হচ্ছেন অনেকে প্রবাসি বাংলাদেশি।

এই বাস্তবতায় দালালচক্রের ফাঁদে পা না দেয়ার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। গত বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) এ বিষয়ে সতর্কতা বিজ্ঞপ্তি জারি করে হাইকমিশন।

বিজ্ঞপ্তি বলা হয়েছে, কতিপয় ব্যক্তি নামে বা বেনামে কিছু ফেসবুক আইডি/গ্রুপ/পেইজে হাইকমিশনের বিভিন্ন সেবা ও সংশ্লিষ্ট বিষয়ে সহযোগিতা বা মধ্যস্থতার প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা করার জন্য বিভিন্ন অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তারা মেসেঞ্জার, বিজ্ঞাপন, ফেসবুকে এসব প্রলোভনের কথা প্রকাশ করে অপপ্রচার করছেন। কমিশন থেকে এ ধরনের প্রতারণামূলক বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত ব্যক্তিদের বিরত থাকতে বলা হচ্ছে।

Travelion – Mobile

অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সতর্কতা জারি করে দূতাবাস। এছাড়া সংশ্লিষ্ঠ সকলকে এ ধরনের চটকদার বিজ্ঞাপনের বিষয়ে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!