মালয়েশিয়াতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ নিহত ৭

মালয়েশিয়াতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ নিহত ৭ তে আলাদা সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ ৭ জন নিহত হয়েছে। শনিবার মধ্যরাত থেকে সকালের মধ্যে দেশটির বিভিন্ন শহরের এসব দুঘর্টনা ঘটে। এর মধ্যে জোহর বাহরুতে একই পরিবারের ৪ জন, সাবাহ প্রদেশে ২ ব্যক্তি এবং মালাকায় ১ স্কুল ছাত্রী নিহত হন।

রোববার সকাল ৭টার দিকে জোহর বাহরুর ক্লুয়াং জেলার উত্তর-দক্ষিণ এক্সপ্রেসওয়ের ৭০.৪ কিলোমিটারে মাচাপ টোল এক্সিটের কাছে চারটি যানবাহনের মধ্যে সংঘর্ষে দুর্ঘটনার শিকার হয়ে মারা যান একই পরিবারের ৪ জন।

ক্লুয়াং ওসিপিডি সহকারী কমর্ বাহরিন মোহাম্মদ নোহ বলেছেন যে, কুয়ালালামপুর থেকে জোহর বারু অভিমুখের একটি পেরোডুয়া মাইভি, একটি টয়োটা হাইয়েস, একটি ভলভো ট্রেলার এবং একটি টয়োটা করোলা মধ্যে সংঘর্ষে এই ঘটনা ঘটে।

Travelion – Mobile

“তদন্তে জানা গেছে টয়োটা করোলার চালক ৫০ বছর বয়সী ব্যক্তি হঠাৎ তার গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং হাইওয়ের মাঝখানে রাস্তার ডিভাইডারের সঙ্গে ধাক্কা খায়। পিছনে থাকা ৪০ বছর বয়েসী ব্যক্তি চালিত টয়োটা হাইয়েস ভ্যান, এড়িয়ে যাওয়ার চেষ্টা করে ব্যর্থ হয় এবং রাস্তার বাম পাশে একটি রোড ডিভাইডারে বির্ধ্বস্ত হয় ৷ ভলভো ট্রেলার রাস্তার বাম পাশে থাকা ভ্যানটিকে এড়াতে গতি কমানোর চেষ্টা করে, যখন পরিবার থাকা টয়োটা করোলাটি ট্রেলারের পিছনে বিধ্বস্ত হয়,” বাহরিন বিবৃতিতে বলেছেন।

বাহরিন জানান, ঘটনাস্থলেই টয়োটা করোলার চালক গোহ তিয়ং সেং (৫০ বছর), তার দুই সন্তান, কন্যা গোহ পেই চিউ এবং পুত্র গোহ জুয়ান টিংকে মৃত ঘোষণা করা হয়। তার স্ত্রী হং মে ইয়িন (৫০) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। দুই সন্তানের বয়স ২০-এর কোটায়।

তবে, মাইভি চালক ও ট্রেলার চালক আহত হননি। আহত হাইস ভ্যান চালককে উন্নত চিকিৎসার জন্য ক্লুয়াং হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য ক্লুয়াং হাসপাতালে পাঠানো হয়েছে।

সাবাহ প্রদেশের তাওয়াউতে দুর্ঘটনায়  নিহত ২৭ বছর বয়সী ব্যক্তির বির্ধ্বস্ত গাড়ি। ছবি সৌজন্যে: দ্য স্টার
সাবাহ প্রদেশের তাওয়াউতে দুর্ঘটনায় নিহত ২৭ বছর বয়সী ব্যক্তির বির্ধ্বস্ত গাড়ি। ছবি সৌজন্যে: দ্য স্টার

সাবাহ প্রদেশে প্রথম দুর্ঘটনায়, শনিবার মধ্যরাত ১.২০ টার দিকে রাজধানী কোটা কিনাবালুর সিনসুরান এলাকায় একটি রেস্তোরাঁর কাছে গাড়ির ধাক্কায় ৪১ বছর বয়সী একজন পথচারী মারা যান। রাস্তা দিয়ে যাওয়ার সময় একজন বাইকচালক রক্তাক্ত ব্যক্তিটিকে দেখতে পেয় পুলিশে খবর দেন।

কোটা কিনাবালু ওসিপিডির সহকারী কমিউনি জাইদি আবদুল্লাহ জানান, ঘটনাস্থলে চিকিৎসা কর্মকর্তারা ভিকটিমকে মৃত ঘোষণা করেন। তিনি মাথায় গুরুতর আঘাত পেয়েছেন।

ভোর ৫ টার দিকে তাওয়াউ জেলার কেজি বুকিত জালান মেরোটাইয়ের কাছে অপর দুর্ঘটনায় আহত হয়ে মারা যান মোহাম্মদ রিদওয়ান বাহারউদ্দিন (২৭) নামে এক ব্যক্তি। পুলিশ ধারনা করছে, রাস্তা থেকে ছিটকে রোড ডিভাইডারে বির্ধ্বস্ত হওয়ার আগে তার গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিল। বির্ধবস্ত গাড়ির ভিতরেই স্তব্ধ হয়ে যায় ওই ব্যক্তি।

মাল্লাকার আলোর গাজা জেলার জালান পাডাং কেলাদির কাছে  সড়ক দুঘর্টনায় বির্ধ্বস্ত গাড়ি।  ছবি সৌজন্যে : দ্য স্টার
মাল্লাকার আলোর গাজা জেলার জালান পাডাং কেলাদির কাছে সড়ক দুঘর্টনায় বির্ধ্বস্ত গাড়ি। ছবি সৌজন্যে : দ্য স্টার

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত ১১.৪৫ মিনিটে মালাকার আলোর গাজা জেলার ডুরিয়ান তুংগালের জালান পাডাং কেলাদির কাছে সদক দুঘর্টনায় নিহত হয় ১৩ বছর বয়েসী স্কুল ছাত্রী দয়ালিনী ভারুগেজ।

আলোর গাজা ওসিপিডি সুপার আরশাদ আবু জানান, ১৭ বছর বয়সী বন্ধুর দ্বারা চালিত গাড়ি রাস্তার মোড় ঘোরানোর সময় ছিটকে গুরুতর আহত হন ওই স্কুলছাত্রী। পরে মাল্লাকা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যা ।

আকাশযাত্রার ফেসবুক পেইজ যুক্ত হতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

ওসিপিডি সুপার আরশাদ আবু বলেন, একজন মেকানিক হিসেবে কাজ করা চালকের কোনো বৈধ ড্রাইভিং লাইসেন্স নেই এবং ধারণা করা হচ্ছে যে তিনি ভিকটিম এবং তার বোন ও চাচাতো ভাইকে মেলাকাতে নিয়ে গেছেন।

এসপি আরশাদ জানান, আহত অপর তিন যাত্রীর বয়স ১৪ থেকে ১৬ বছরের মধ্যে।

মালয়েশিয়ার আরও খবর :
মালয়েশিয়ায় শ্রম রপ্তানি : সিন্ডিকেটবিরোধী আন্দোলনকারীরাই যাচ্ছেন সিন্ডিকেটে!
মালয়েশিয়ার সংসদ ভেঙে দেওয়ার ঘোষণা আসছে শিগগিরই
মালয়েশিয়ায় ‘দিন: দ্য ডে’ দেখতে প্রবাসী বাংলাদেশিদের ভিড়

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!