মালদ্বীপে বাংলাদেশিদের জন্য হাইকমিশনের টেলি মেডিসিন সেবা

করোনাভাইরাস প্রাদূর্ভাব পরিস্থিতিতে মালদ্বীপে বসবাসরত বাংলাদেশিদের জন্য ‘টেলি মেডিসিন চিকিৎসা সহায়তা’ সেবা চালু করেছে বাংলাদেশ হাইকমিশন।

বাংলাদেশ হাইকমিশনের অনুরোধে সম্পূর্ণ বিনামূল্যের এই সেবা কর্মসূচিতে যুক্ত হয়েছেন মালদ্বীপে বসবাসরত বাংলাদেশের খ্যাতনামা চিকিৎসকদের একটি দল।

মালেস্থ বাংলাদেশ হাইকমিশনের বিজ্ঞপ্তিতে ১১ জন চিকিৎসকের তালিকা দিয়ে চিকিৎসা পরামর্শ নিতে প্রবাসীদের অনুরোধ জানানো হয়েছে।

Travelion – Mobile

চিকিৎসকদের নাম, ঠিকানা, ফোন এবং যোগাযোগের সময় উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে মালদ্বীপের রাজধানী মালেসহ বিভিন্ন দ্বীপে প্রচুর সংখ্যক বাংলাদেশি বসবাস করেন যাদের কাজের সুযোগ না থাকায় কষ্টে জীবন যাপন করতে হচ্ছে। যথাযথভাবে চিকিৎসা সুবিধা নিতে পারছেন না।

তাই মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনের বিশেষ অনুরোধে মালদ্বীপে বসবাসরত বাংলাদেশের খ্যাতনামা চিকিৎসকরা নিজ নিজ দায়িত্বের পাশাপাশি টেলিমেডিসিন সুবিধা প্রদান করবেন।

মালদ্বীপে বাংলাদেশিদের জন্য হাইকমিশন টেলি মেডিসিন সেবা
মালদ্বীপে বাংলাদেশিদের জন্য হাইকমিশন টেলি মেডিসিন সেবা

চিকিৎসকরা হলেন- ডা. মো/ আজমল, ডা. মোক্তার আলী, ডা. জেবা উন নাহের, ডা. খন্দকার লিয়াকত আলী, ডা. সাইফুল, ডা. সোহেল, ডা. সোবহান, ডা. বান্নাহ, ডা. কাউসার, ডা. চঞ্চল, ডা. সিবলী।

এছাড়া কোন রোগীর ছবি বা তথ্য ইন্টারনেটে পাঠানোর প্রয়োজন হলে +৯৬০-৭৩৮১১২৯ নম্বরে সংশ্লিষ্ট ব্যক্তিকে প্রেরণ করার অনুরোধ করা হয়েছে।

শারীরিক অসুস্থতা বা চিকিৎসা পরামর্শ ছাড়া অন্য কোন অপ্রাসাঙ্গিক বিষয়ে চিকিৎসকদের বিরক্ত না করার জন্য দূতাবাসের পক্ষ থেকে প্রবাসীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!