বৃহত্তর চট্টগ্রামের করােনা রোধে নিউইয়র্ক থেকে সহায়তা

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে চ্যারিটি সংগঠন ‘হেল্পিং হ্যান্ড ফর চিটাগোনিয়ান ইনক’ চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম জেলা এবং কক্সবাজার জেলা সদরের হাসপাতালে কর্মরত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীসহ সম্মুখ যোদ্ধাদের চিকিৎসা ও স্বাস্থ্য সামগ্রী দিয়েছে ।

ইতিমধ্যেই বেশ কিছু চিকিৎসা ও স্বাস্থ্য সামগ্রী চট্টগ্রামের উদ্দেশ্যে চীন, হংকং ও মালয়েশিয়া থেকে বিমানযোগে পাঠিয়েছে- যা চলতি সপ্তাহে চট্টগ্রাম পৌঁছানোর কথা। এর মধ্যে উল্লেখযোগ্য সামগ্রী হচ্ছে মাস্ক, গ্লাভস, স্ক্যান থার্মোমিটার, ক্লিয়ার চশমা (গগলস) এবং পিপিই (গাউন)।

চিকিৎসা-সামগ্রীগুলো হাসপাতালের পাশাপাশি মহানগর ও জেলা পুলিশ, চট্টগ্রাম প্রেসক্লাব এবং লাশ দাফনকারি প্রতিষ্ঠানকেও দেয়া হবে। এজন্যে চট্টগ্রাম মহানগরীতে একটি টিম গঠন করা হয়েছে। যাদের নেতৃত্বে মিরসরাই থেকে শুরু করে সন্দ্বীপ হয়ে লোহাগড়া, বাঁশখালী পর্যন্ত সবকটি উপজেলা হাসপাতালে পোঁছে দেয়া হবে।

Travelion – Mobile

যুক্তরাষ্ট্রে সম্প্রতি গড়ে উঠা এই অলাভজনক সংগঠনটি গত একমাস ধরে তহবিল সংগ্রহের মাধ্যমে তাদের কর্মসূচি শুরু করেছে।

সংগঠনের উদ্যোক্তাগণের মধ্যে রয়েছেন নুরুল আনোয়ার, আবুল কাশেম (চট্টল), মো. আহসান হাবিব, মো. আরিফুল ইসলাম, মীর কাদের রাসেল, ইব্রাহিম দিপু, মো. বদিউল আলম, মাকসুদুল হক চৌধুরী, ইকবাল হোসেন প্রমুখ।

তারা ব্রুকলিনে করোনা টেস্টের ভ্রাম্যমান ক্যাম্পেও অংশ নিয়েছিলেন। মার্কস হোমকেয়ারের সহযোগিতায় এটি ছিল নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের জন্যে প্রথম করোনা টেস্টের ক্যাম্প।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!