বিশ্বকাপের সময় ওমানে ৯৩% পর্যটক বৃদ্ধির সম্ভাবনা

কাতার ফিফা বিশ্বকাপ ২০২২-এর সময় ভ্রমণকারীদের সংখ্যা বৃদ্ধির সঙ্গে ব্যাপকভাবে উপকৃত হবে ওমান। স্পেন ভিত্তিক একটি নেতৃস্থানীয় ভ্রমণ এবং বিশ্লেষণী সংস্থা ফরোওয়ার্ডকিস (ForwardKeys) -এর ডেটায় এ তথ্য ওঠে এসেছে।

এয়ারলাইন টিকিটের রিজার্ভেশনের তথ্যে, ForwardKeys দেখিয়েছে যে, নভেম্বর এবং ডিসেম্বর-এর জন্য বিশ্বকাপের বাজার থেকে আন্তর্জাতিক আগমনের ৯৩ শতাংশ বৃদ্ধির আশা করতে পারে ওমান। স্বাগতিক কাতার বাদে প্রতিযোগিতার ৩১ টি দেশের ভক্তরা বিশ্বকাপের ম্যাচগুলি দেখতে অবস্থানের চ জন্য বিকল্প গন্তব্য হিসেবে ওমানকে পছন্দ করছে।

মালয়েশিয়া প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

ওমানের হেরিটেজ এবং পর্যটন মন্ত্রণালয়ের (এমএইচটি) প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,”সালতানাত গত বছরের একই সময়ের তুলনায় আঞ্চলিক বাজার থেকে ভ্রমণকারীদের মধ্যে ১৫৬ শতাংশেরও বেশি বৃদ্ধি দেখতে পাবে,”

বিশ্বকাপের সময়কালে,গত বছরের একই সময়ের তুলনায় ওমানে জার্মান ভ্রমণকারীরা ১৪০ শতাংশের বেশি বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

‘গড়ে, জার্মান পর্যটকরা প্রায় এক সপ্তাহ বা আট রাত সালতানাতে থাকতে পছন্দ করবে,’ এমএইচটি জানিয়েছে।

কাতার বিশ্বকাপের জার্মানি ফুটবল দল প্রীতি ম্যাচ খেলবে মাস্কাটে
কাতার বিশ্বকাপের জার্মানি ফুটবল দল প্রীতি ম্যাচ খেলবে মাস্কাটে

নেদারল্যান্ডস থেকে আগমন ৮৪ শতাংশ, সুইজারল্যান্ড থেকে ৬০ শতাংশ, যুক্তরাজ্য থেকে ৫৫ শতাংশ এবং ফ্রান্স থেকে ১৮8 শতাংশ বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

ForwardKeys-এর ডেটা আরও ইঙ্গিত করেছে যে জিসিসি দেশগুলি থেকে ওমানে দর্শনার্থীর সংখ্যা ১৯৬ শতাংশ বৃদ্ধি পাবে, সর্বাধিক বৃদ্ধি (৪৬২ শতাংশ) কাতারের আসা দর্শনার্থী, তারপরে সৌদি আরব (২৭২ শতাংশ) এবং সংযুক্ত আরব আমিরাত। (১৬২2 শতাংশ)।

ওমানের পর্যটন প্রচারের মহাপরিচালক হাইথেম বিন মোহাম্মদ আল ঘাসানি বলেছেন, “আধুনিক অভিজ্ঞতার সঙ্গে মিশে থাকা সংস্কৃতি, ঐতিহ্য এবং ঐতিহ্যকে চিহ্নিত করার সুপ্রতিষ্ঠিত শিকড়ের কারণে এই অঞ্চলে পর্যটনের বিকাশে অবদান রাখতে সুলতানি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

“ওমান প্রাকৃতিক সৌন্দর্যে আশীর্বাদপূর্ণ এবং এটি দর্শনার্থীদের জন্য একটি আশ্রয়স্থল, এটি একটি দম্পতি বা একটি পরিবারের জন্য একটি আদর্শ স্থান”।

আরও পড়তে পারেন
কাতার বিশ্বকাপের জার্মানি দল এখন ওমানে, খেলবে প্রীতি ম্যাচ
ওমানে ভ্রমণকারী ৯৫৯% বেড়েছে
বিশ্বকাপ ভক্তদের বিনামূল্যে ভিসার প্রক্রিয়া শুরু করেছে ওমান
ওমান ৯টি বিশ্ব ভ্রমণ পুরস্কার জিতেছে

ForwardKeys-এর ইনসাইটস-এর ভাইস-প্রেসিডেন্ট অলিভিয়ার পন্টি বলেছেন যে, মহামারী পরবর্তী সময়ে ভ্রমণ করতে আগ্রহী এবং এই অঞ্চলটি আরও অন্বেষণ করতে আগ্রহী এমন অত্যন্ত অনুপ্রাণিত ভ্রমণকারীদের সঙ্গে যুক্ত হওয়ার এটি একটি উত্তেজনাপূর্ণ সুযোগ।

“বিশ্বকাপের সময়কালে, ওমান জিসিসির মধ্যে একাধিক গন্তব্যে ভ্রমণকারীদের দ্বারা উপকৃত হবে।”

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!