বাহরাইনের বেসরকারি স্কুলগুলো ফি কমান-কিস্তি স্থগিত করছে

করোনা পরিস্থিতি বিবেচনায় বাহরাইনের বেসরকারি স্কুলগুলির বেশিরভাগই টিউশন ফি কমানো বা অভিভাবকদের বোঝা কমাতে সম্মত হয়েছে।

দেশটির ৭৬ টি বেসরকারি স্কুলগুলোর মধ্যে ৭৩টিই প্রতিশ্রুতি দিয়েছে যে, তারা টিউশন ফি কমাবে কিংবা কিস্তি পরিশোধের তারিখ পিছিয়ে দিয়ে অভিভাবকদের ওপর চাপ কমাবে। মাত্র ৩ টি স্কুল আর্থিক সংকটে থাকার কারণে অপরাগতা জানিয়েছে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) বাহরাইনের শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারী শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক আমাল আল কাবি এই ঘোষণা দিয়েছেন।

Travelion – Mobile

তিনি জানান, দেশের করোনা কেন্দ্রিক বর্তমান সংকটজনক পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সহযোগিতা ও সংহতি জানিয়ে স্কুলগুলো পরিচালনা পর্যদ এই সিদ্ধান্ত নিয়েছে ।

স্কুলগুলির সহযোগিতা সম্পর্কিত মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়নে এই ইতিবাচক ফলাফলটিতে পৌঁছানোর জন্য বিশেষ প্রচেষ্টা চালায় বেসরকারী শিক্ষা অধিদফতর।

এ তথ্য জানিয়ে কাবি আরও বলেন,”অধিদফতর বেসরকারী স্কুলগুলির কর্তৃপক্ষের সাথে নিয়মিত যোগাযোগ রাখে এবং এই লক্ষ্যে তিনটি সভায় মিলিত হয়। যার ফলে স্কুলের টিউশন ফি নিয়ে পিতামাতাদের চাপ কমানো বা সুযোগসুবিধা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ বিদ্যালয়ের সংখ্যা বৃদ্ধি পায়।”

তিনি যোগ করেন, তিনটি স্কুল ফি কমানোর ব্যাপারে প্রতিশ্রুতি দিতে না পারার জন্য ক্ষমা চেয়েছেন। কারণ বর্তমান পরিস্থিতিতে তাদের কঠিন আর্থিক সমস্যা মোকাবেলা করতে হচ্ছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!