বাংলাদেশের কৃষি খাতে ব্যাপক উন্নয়নের প্রশংসায় মালদ্বীপের স্পিকার

মালদ্বীপের পিপলস মজলিসের স্পিকার ও সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ, বাংলাদেশের কৃষি ক্ষেত্রের ব্যাপক উন্নয়নের ভূয়সী প্রশংসা করে মালদ্বীপের কৃষি উন্নয়নে প্রয়োজনীয় যৌথ উদ্যোগ গ্রহণের বিষয়ে আগ্রহ দেখিয়েছেন।

মঙ্গলবার (২৩ আগস্ট) রাজধানী মালেতে মজলিস অফিসে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদের সৌজন্য সাক্ষাতের সময় তিনি এই অভিমত রাখেন।

স্পিকার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের সাম্প্রতিক উন্নতির বিষয়ে উল্লেখ করেন ও বিশ্বের বুকে বাংলাদেশকে অর্থনৈতিক উন্নয়নের রোল মডেল হিসেবে দাঁড় করানোর জন্য শেখ হাসিনা সরকারের প্রশংসা করেন।

Travelion – Mobile

স্পিকার মোহাম্মদ নাশিদ বাংলাদেশের উন্নয়ন ও সার্বিক অবস্থা স্বচক্ষে দেখার জন্য বাংলাদেশ সফরের বিষয়ে তার আগ্রহ ও সম্মতি ব্যক্ত করেন।

হাইকমিশনার মালদ্বীপে কর্মরত প্রবাসী কর্মীদের সুযোগ-সুবিধা সমুন্নত রাখা ও বাংলাদেশ থেকে নতুন কর্মী নিয়োগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্পিকারকে অনুরোধ জানান।

দক্ষিণ এশিয়ার ভাতৃপ্রতিম এই দুই দেশের দ্বিপাক্ষিক সহযোগিতা উত্তরোত্তর বৃদ্ধি করার প্রতিশ্রুতি ব্যক্ত করে আলোচনা শেষ হয়।

সাক্ষাতের সময় সেক্রেটারি জেনারেল ফাতিমা নিউসা এবং দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান মো. সোহেল পারভেজ উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!