বলিউডের তারকা গায়ক কেকে মারা গেছেন

গাইতে গাইতে চলে গেলেন বলিউডের অন্যতম শ্রোতাপ্রিয় তারকা গায়ক কৃষ্ণকুমার কুনাথ। বয়স হয়েছিল ৫৩ বছর। মঙ্গলবার কলকাতায় নজরুল মঞ্চে গানের অনুষ্ঠান ছিল তাঁর। মঞ্চে গান গাওয়ার পরে অসুস্থ হয়ে পড়েন। তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হয় শহরের প্রথম সারির এক বেসরকারি হাসপাতালে। সেখানেই মৃত ঘোষণা করা হয় তাঁকে। ঘড়িতে তখন রাত সাড়ে ৯টা।

চিকিৎসকদের প্রাথমিক অনুমান হৃদ্‌রোগে আক্রান্ত হয়েই মৃত্যু তাঁর। আকস্মিক মৃত্যুর কারণ জানতে গায়কের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো দেওয়া হয়েছে। শিল্পীর মৃত্যুর খবর ফেসবুকে প্রথম জানান অমিত কুমারের স্ত্রী রিমা গঙ্গোপাধ্যায়। সঙ্গে সঙ্গে শোকের ছায়া নেমে আসে অনুরাগী মহলে। সুরের শহর কলকাতা শিল্পীর গানের শেষ সাক্ষী হয়ে রইল।

সূত্রের খবর, অনুষ্ঠানের পর কলকাতার পাঁচতারা হোটেলে গিয়েছিলেন তিনি। সেই সময় অনুরাগীরা তাঁকে ছবি তোলার অনুরোধ জানান। তখনই অসুস্থ বোধ করায় এ দিন ভক্তদের নিরাশ করেন তিনি। অসুস্থতা বাড়তেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Travelion – Mobile

শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে ইতিমধ্যেই হাসপাতালের উদ্দেশে রওনা দিয়েছেন সুরকার জিৎ গঙ্গোপাধ্যায়। অনু্ষ্ঠানের আয়োজক তোচন ঘোষ কেকে-কে কলকাতায় নিয়ে আসেন। আগামিকাল তাঁর আরও একটি শো করার কথা ছিল।

‘আঁখো মে তেরি’খ্যাত গায়ক ইনস্টাগ্রামে তার মঞ্চে পারফরম্যান্সের ছবি পোস্ট করেন। তিনি লেখেন, নজরুল মঞ্চে আজ রাতে সুরের স্পন্দন হবে। বিবেকানন্দ কলেজ!! সবাইকে ভালোবাসি।

YouTube video

ভারতীয় চলচ্চিত্রের অন্যতম এই বহুমুখী গায়ক হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় এবং বাংলাসহ বেশ কয়েকটি ভাষায় গান গেয়েছেন।

কেকের মৃত্যুতে টুইটারে অনেকেই শোক প্রকাশ করেছেন। অনেকে তার আকস্মিক মৃত্যুকে মানতে পারছেন না।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেন, কেকে নামে পরিচিত প্রখ্যাত গায়ক কৃষ্ণকুমার কুন্নাথের অকাল প্রয়াণে শোকাহত। তার গানের মাধ্যমে আমরা তাকে সব সময় মনে রাখব। তার পরিবার ও অনুরাগীদের সমবেদনা জানাই।

ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেহওয়াগ টুইট করেন, কলকাতায় পারফর্ম করার সময় অসুস্থ হয়ে কেকে’র মৃত্যুর খবর শুনে আমি শোকাহত। এই মৃত্যু আবারও মনে করিয়ে দিল জীবন কতটা ক্ষণস্থায়ী। তার পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনা জানাই।

গায়ক রাহুল বৈদ্য টুইট করেন, মাত্র শুনলাম কেকে স্যার মারা গেছেন। কেকে স্যার ছিলেন আমার পছন্দের সুন্দর মানুষদের একজন। তিনি দ্রুতই চলে গেলেন। শ্রদ্ধা স্যার।

গায়ক ও সঙ্গীত পরিচালক আরমান মালিক টুইট করেন, এই মৃত্যু অত্যন্ত দুঃখজনক। আমাদের জন্য আরেকটি বড় ক্ষতি। আমি এটা বিশ্বাস করতে পারছি না যে, আমাদের কেকে স্যার আর নেই। আমি মানতে পারছি না।

অভিনেতা অক্ষয় কুমার লেখেন, কেকে’র দুঃখজনক প্রয়াণের খবরে আমি মর্মাহত। এটা শিল্পের অনেক বড় ক্ষতি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!