ফ্লাইটে তেলাপোকা, ক্ষতিপূরণ গুনতে হচ্ছে ইন্ডিগোকে

ফ্লাইটে তেলাপোকা থাকার দায়ে ক্ষতিপূরণ গুনতে হচ্ছে ভারতের লাে-কস্ট বিমানসংস্থা ইন্ডিগোকে। তাদের একটি ফ্লাইটে এই অভিযোগে দুই যাত্রীকের টিকিটের দামসহ ৫০,০০০ টাকা দেওয়ার নির্দেশ দিয়েছে পুনের ক্রেতা সুরক্ষা আদালত।

ঘটনাটি ২০১৮ সালের ৩১শে ডিসেম্বরের। দিল্লি থেকে এয়ার ইন্ডিগোর বিমানে পুনে থেকে দিল্লি যাচ্ছিলেন পুনের কোথরুডের বাসিন্দা অসীম বাজপেয়ী এবং সুরভি রাজীব ভরদ্বাজ।

নিজেদের সিটের নিচে তেলাপোকা দেখতে পেয়ে তারা সঙ্গে সঙ্গে বিষয়টি ওই ফ্লাইটের কেবিন ক্রুদের নজরে আনেন। সিটের নিচে থাকা তেলাপোকার ছবিও দেখান ওই দুই যাত্রী। কিন্তু কেবিন ক্রুরা কোনো সহযোগিতা করেনি, বরং ওই দুই যাত্রীকে বলেন, এসএমএসের মাধ্যমে কর্র্তপক্ষকে অভিযোগ জানাতে।

Travelion – Mobile

অন্যদিকে বিমানবন্দর কর্তৃপক্ষ সেই অভিযোগে কর্ণপাত না করে ক্রেতা সুরক্ষা আদালতে অভিযোগ করার জন্য সাফ জানিয়ে দেন।

নাছোড়বান্দা দুই যাত্রী শেষ পর্যন্ত পুনে ক্রেতা সুরক্ষা দফতরে অভিযোগ জানান। ক্রেতা সুরক্ষা আদালত ইন্ডিগো বিমানকে ৫০,০০০ টাকা জরিমানা দেওয়ার জন্য নির্দেশ দেন। তার সাথে টিকিটের মূল্য বাবদ ওই দুই যাত্রীকে ৮,৫৭৪ টাকা ক্ষতিপূরণের ও টিকিটের দামের উপর ৯শতাংশ সুদ সমেত ফেরত দেওয়ার নির্দেশ দেয়আদালত।

যাত্রীর বাজপেয়ীর অভিযোগ যে তেলাপোকা সরাতে গিয়ে বিষক্রিয়ায় তার হাতের ক্ষতি হয়। বাজপেয়ী বারংবার ওই সময় দায়িত্বেকেবিন ক্রুদের কাছে অভিযোগ জানালেও কোনও সুরাহা না হওয়ায় তিনি অবশেষে ক্রেতা সুরক্ষা দফতরে অভিযোগ জানান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!