প্রবাসীদের অধিকার রক্ষায় অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সংকল্প

ইউরোপের বাঙ্গালী সাংবাদিকদের সবচেয়ে বড় পরিবার অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব প্রবাসী বাঙ্গালীদের অধিকার রক্ষায় কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

ইউরোপে বাংলাদেশি কমিউনিটির প্রতিনিধিত্বশীল সংগঠনটির কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভায় এমন সংকল্প নেতাদের।

রবিবার (৫ জুলাই) রাতে অনলাইনে মাধ্যমে অনুষ্ঠিত সভায় ইউরোপের বিভিন্ন দেশে ক্লাব সদস্যরা অংশ নেন।।

Travelion – Mobile

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ফয়সাল আহাম্মেদ দ্বীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় যুক্ত ছিলেন সহ-সভাপতি লন্ডনের মাহাবুব সুয়েদ, সহ সভাপতি বেলজিয়ামের ফারুক আহমদ মোল্লা,সহ-সভাপতি রোমের আখি শিমা কায়সার, সহ সভাপতি ফ্রান্সের নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পর্তুগালের জহুর উল হক, যুগ্ম সাধারণ সম্পাদক স্পেনের কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক পর্তুগালের রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. রাসেল আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক ইটালির আসলামুজ্জামান, কার্যনির্বাহী পরিষদের সদস্য ও মিলান সমন্বয়ক নাজমুল হোসাইন, জার্মানির ফাতেমা রুমা, ইতালিরর সাইফুল ইসলাম মুন্সী, স্লোভেনিয়ার রাকিব হাসান রাফি, গ্রীসের মো. আলামীন, হাঙ্গেরির জেরিন ফাতেমা, নরওয়েরর যুবরাজ শাহাদাত, সাইপ্রাসের মাহফুজুল হক চৌধুরী, পোল্যান্ডের আহমেদ রাজ বিন আইয়ুব, পর্তুগালের ফরিদ আহমেদ পাটোয়ারী ও মো. এনামুল হক ।

আগের খবর : ইতালির ভেনিসে বৃহত্তর কুমিল্লা সমিতি গঠন

সভার শুরুতে নিজ নিজ দেশের করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি তুলে ধরেন প্রেসক্লাব সদস্যরা।

সভায় কার্যনির্বাহী পরিষদের সদস্যরা সাংগঠনিক কর্মকাণ্ড বেগবান এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ বমানবাধিকার প্রতিষ্ঠা ও পেশাগত মানউন্নায়নে পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

সভায় উপস্থিত সকলে তাদের মতামত প্রকাশ করেন এবং করোনা ভাইরাসের কারণে স্থগিত হওয়া সংগঠনের চতুর্থ কার্যনির্বাহী পরিষদের সভা ও ত্রি-বার্ষিক কাউন্সিল আগামী নভেম্বরে পর্তুগালে আয়োজনের নীতিগত সিন্ধান্ত হয়।

এছাড়া ক্লাবের উন্নয়ন ও অগ্রগতিকে আরো গতিশীল করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ এবং ক্লাবের রেজিস্টেশন ও ওয়েবসাইট তৈরির অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

পর্তুগাল ইমিগ্রেশন আলাপন

পর্তুগাল ইমিগ্রেশন আলাপনঅতিথি মঈন উদ্দিন আহমেদ , সহকারি কর্মকর্তা, পর্তুগাল ইমিগ্রেশন হাইকমিশনঅংশগ্রহণরনি মোহাম্মদ, গণমাধ্যমকর্মী, পর্তুগালনাঈম হাসান, গণমাধ্যমকর্মী, পর্তুগালসঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপক৫ জুলাই, রবিবার – পর্তুগাল : বিকেল ৫ টা ইউরোপ : সন্ধ্যা ৬ টা, বাংলাদেশ : রাত ১০ টা

Posted by AkashJatra on Sunday, July 5, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!