প্রথম সন্তান জন্মের ৭ মিনিট আগে মারা গেলেন ইতালিপ্রবাসী

একই হাসপাতালের পাশাপাশি কেবিনে স্বামী-স্ত্রী দুজনই ভর্তি ছিলেন। স্বামী ক্যান্সারের চিকিৎসা নিতে আর স্ত্রী ভর্তি হয়েছিলেন প্রসব-ব্যথার কারণে। ফুটফুটে এক কন্যা সন্তানের জন্ম দিলেন স্ত্রী, কিন্তু সেই নবজাতকের সন্তানের মুখ দেখার সৌভাগ্য হল না স্বামীর। সন্তান জন্মের মাত্র ৭ মিনিট আগেই পৃথিবীর মায়া ছেড়ে যান হতভাগ্য পিতা। এটাই এই দম্পতির প্রথম সন্তান।

গত ৭ অক্টোবর সোমবার এমন হৃদয় বিদারক ঘটনা হয় ইতালির পর্যটন শহর ভেনিসের মেস্ত্রের পলিক্লিনিক হাসপাতালে। আর ভাগ্যের এই নির্মম পরিহাসের শিকার প্রবাসী এক বাংলাদেশি ইমাম। তিনি ভেনিস সেন্ট্রাল জামে মসজিদের ইমাম মাওলানা মো. নুরুদ্দিন (৪০)। সিলেট জেলার ওসমানী নগর থানার সন্তান তিনি ।

ভেনিস প্রবাসী কয়েকজন বাংলাদেশি জানান, পাশাপাশি কেবিনে ভর্তি থেকেও প্রথম সন্তানের মুখ দেখে যেতে পারলেন না মাওলানা নুরুদ্দিন। দীর্ঘদিন চিকিৎসা থেকেও মরণব্যাধি ক্যান্সারের কাছে পরাজয় মেনে নেন তিনি, মেয়ের জন্মের মাত্র সাত মিনিট আগে।

Travelion – Mobile

প্রবাসী সাংবাদিক সাইফুল ইসলাম মুন্সী জানান, দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে ইতালির ভেনিসে বসবাস করতেন মাওলানা নুরুদ্দিন । চার মাস আগে ক্যান্সার ধরা পড়লে তিনি ঔ হাসপাতালে ভর্তি হন। প্রসব-ব্যথার কারণে একই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তার স্ত্রীও। গত ৭ অক্টোবর সোমবার মারা যান নুরুদ্দিন, এর ৭ মিনিট পড়েই তার স্ত্রী কন্যা সন্তানের জন্ম দেন।

এটি তার সাংবাদিকতা জীবনের সব থেকে বেদনাদায়ক সংবাদ বলে মন্তব্য করেন বাংলাদেশি এই সংবাদকর্মী ।

রোববার ভেনিসের মেস্ত্রে পুরান জামে মসজিদে মাওলানা নুরুদ্দিনের জানাজা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। এই হৃদয় বিদারক ঘটনায় ইতালী প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!