পর্তুগালে বিজয় দিবস উদযাপনে ইয়ুথ মুসলিম কালচারাল অ্যাসো.

পর্তুগালের রাজধানী লিসবনের বাঙ্গালী অধ্যষিতো মুরারিয়ায় মাতৃম মনিজ পার্কে নানা আয়োজনের মধ্যে দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

শনিবার ১৬ ডিসেম্বর দুপুর ১ টায় মার্তিম মুনিজ পার্কে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ইয়ুথ মুসলিম কালচারাল অ্যাসোসিয়েশনের উদ্যোগে বিজয়ের ৫২ বছরের বিভিন্ন তাৎপর্য তুলে ধরে প্রবাসী বাংলাদেশি এবং নতুন প্রজন্মের শিশু-কিশোরদের নিয়ে ভিন্নমাএার বিজয় দিবস উদযাপন করে।

সংগঠনের সভাপতি আরিফ বিন জাহিদের পরিচালনায় অনুষ্ঠানে আগত প্রবাসী বাংলাদেশি এবং শিশু-কিশোরদের স্বাগত জানান সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক সিআরসিপিটি’র সভাপতি আবু নাঈম মোহাম্মদ শহীদুল্লাহ, মো. মোশাররফ হোসেন, শাজেদুল আলম, মো. মোস্তাফিজুর রহমান, রুবেল আহমদ প্রমুখ।

পমেলায় বাংলাদেশিদের ২০ টি স্টলে দেশীয় পণ্যে প্রদর্শিত হয়
মেলায় বাংলাদেশিদের ২০ টি স্টলে দেশীয় পণ্যে প্রদর্শিত হয়

এছাড়াও বিজয় উৎসবে অতিথি ছিলেন পর্তুগালের স্থানীয় মিউনিসিপ্যালিটির অ্যাসেম্বলি মেম্বার কার্লোস ডিয়াস টরেস টরেস।

Travelion – Mobile

অনুষ্ঠানের শুরুতে শিশু-কিশোর এবং অংশগ্রহণকারী সবাইকে বাংলাদেশের জাতীয় পতাকা উপহার হিসেবে প্রদান করা হয়। পরে স্বাধীনতার ইতিহাস ঐতিহ্য নিয়ে প্লাকার্ড উন্মোচন করা হয়। শিশু কিশোরদের জন্য দৌড় প্রতিযোগিতা, যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতার ও বিজয় মেলার আয়োজন করা হয়।

মেলায় বাংলাদেশিদের ২০ টি স্টলে দেশীয় পণ্যে প্রদর্শিত হয়। মুখরোচক ঐতিহ্যবাহী খাবারের পাশাপাশি পোশাকসহ বিভিন্ন বাংলাদেশি পণ্যের পসরা নিয়ে বসেন পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। স্টল ঘুরে বিদেশি অতিথিরা বাংলাদেশের কৃষ্টি ঐতিহ্য সম্পর্কে জানতে পারেন।

ছুটির দিন থাকায় লিসবন এবং তার আশেপাশের বসবাসরত প্রায় কয়েক হাজার প্রবাসী বাংলাদেশি বিজয় উৎসবে আনন্দ উপভোগ করতে ছুটে আসেন।

বিজয় উৎসব আয়োজন নিয়ে পর্তুগালের স্থানীয় মিউনিসিপ্যালিটির অ্যাসেম্বলি মেম্বার কার্লোস ডিয়াস টরেস টরেস বলেন, নিঃসন্দেহে অত্যন্ত আনন্দ লাগছে বাংলাদেশের এমন একটি গুরুত্বপূর্ণ দিনে সবার অংশ হতে পেরে। বাংলাদেশের সব মানুষকে অভিনন্দন, কেননা এটি একটি গৌরবের দিন।

সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ও আয়োজনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বিশেষ ব্যক্তিবর্গকে উপহার দেওয়া হয়।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!