পর্তুগালে বাংলাদেশিদের জন্য ই-পাসপোর্ট সেবা চালু

পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের জন্য ই-পাসপোর্ট কার্যক্রম চালু করা হয়েছে।

বুধবার (১২ জুলাই) রাজধানী লিসবনে দূতাবাস ভবনে কার্যক্রমের উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

এ সময় তিনি কয়েকজন আবেদনকারী প্রবাসীকে ই-পাসপোর্টের এনরোলমেন্ট স্লিপ হস্তান্তর করেন।

বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা এফেয়ার্স মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেনপ্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মোহাম্মদ আহসান কিবরিয়া সিদ্দিকী।

আবেদনকারী প্রবাসীদের  ই-পাসপোর্টের এনরোলমেন্ট স্লিপ হস্তান্তর করেন  সুরক্ষা সেবা সচিব আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী । ছবি : সংগৃহীত
আবেদনকারী প্রবাসীদের ই-পাসপোর্টের এনরোলমেন্ট স্লিপ হস্তান্তর করেন সুরক্ষা সেবা সচিব আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী । ছবি : সংগৃহীত

এ ছাড়া উপস্থিত ছিলেন, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের পরিচালক আবদুল্লাহ আল মামুন, ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ও ব্যবস্থাপনা প্রকল্পের কর্মকর্তারা এবং বাংলাদেশ কমিউনিটির নেতারা।

সুরক্ষা সেবা সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী বলেন, বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করার প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকারেই প্রতিফলন হচ্ছে দেশে এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে ই-পাসপোর্ট সুবিধা প্রবর্তন । যেখানে বিশ্বের অনেক উন্নত দেশ এখনও ই-পাসপোর্ট এর প্রচলন করতে পারেনি।

তিনি, বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখতে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখতে প্রবাসীদের প্রতি আহবান জানান।

ই-পাসপোর্ট সুবিধা প্রবর্তনের জন্য প্রধানমন্ত্রী, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কৃতজ্ঞতা জানান বাংলাদেশ কমিউনিটি নেতারা।

তারা বলেন ,ই-পাসপোর্ট সেবা চালুর মাধ্যমে পর্তুগাল প্রবাসী বাংলাদেশিদের আকাঙ্ক্ষিত স্বপ্ন পূরণ হলো, যা দেশটিতে নতুন আসা বাংলাদেশিদের নিয়মিতকরণে সহায়তা করবে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!