পরিস্থিতি নিয়ন্ত্রণে সৌদিপ্রবাসীদের ওপর লাঠিচার্জ

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের সামনে এবার টোকেন নিতে গিয়ে লাঠিপেটার শিকার হলেন সৌদি প্রবাসীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সময় পুলিশ তাদের উপর লাঠি চার্জ করে।

কয়েক দিন বন্ধ থাকার পর আজ রবিবার সকাল থেকে আবার সৌদি আরবে যাওয়ার উড়োজাহাজের টিকিট বিক্রি জন্য টোকেন দেয়া শুরু করেছে সৌদি এয়ারলাইনস। এ জন্য ভোর থেকেই সোনারগাঁওয়ের সামনে প্রতিষ্ঠানটির কার্যালয়ে ভিড় ছিল। টোকেনের জন্য প্রবাসীরা ধাক্কাধাক্কি করে সোনারগাঁ হোটেলের গেট দিয়ে কয়েক দফায় ভেতরে ঢোকার চেষ্টা করে।

বেলা ১০টার দিকে প্রবাসীরা ভিসার মেয়াদের ভিত্তিতে টোকেন দেয়ার দাবি জানাতে থাকেন। এ সময় টোকেন নিতে ভেতরে ঢুকতে না পেরে হোটেল সোনারগাঁওয়ের গেট ভাঙচুর করেন সৌদিগামীরা। এ সময় পুলিশ লাঠিচার্জ করে।

Travelion – Mobile

আজ ৪৫০ জনকে টোকেন দেওয়ার ঘোষণা দিয়েছিল এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এরপর থেকে জনসমুদ্রে পরিণত হয়েছে রাজধানীর হোটেল সোনারগাঁও। এখন পরিস্থিতি সামাল দিতে পারছে না আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি হাফিজ প্রবাসীদের নিয়মতান্ত্রিকভাবে সমস্যা সমাধানের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, রবিবার ৪৫০ জনকে টোকেনের জন্য ডাকা হয়েছে। কিন্তু এখানে ১০ হাজারের বেশি লোকসমাগম হয়েছে। এখন এটা নিয়মতান্ত্রিক সমাধান করতে হবে। এজন্য ফরম দেওয়া হবে। সবাই ভিসার মেয়াদ, পাসপোর্ট নম্বর ও মোবাইল নম্বর লিখবেন। যার ভিসার মেয়াদ সবাই সবার আগে শেষ হবে, তাদের আগে ডাকা হবে।

গত ২৪ সেপ্টেম্বর থেকে টোকেনের মাধ্যমে টিকিট দেয়া শুরু করে সৌদি এয়ারলাইনস। সর্বশেষ ১ অক্টোবর ৩০০১ থেকে ৩৩০০ টোকেনধারীদের টিকিট দেয় এ বিমান সংস্থাটি। গত শুক্রবার থেকে তারা কোনো টোকেন ইস্যু করেনি।

করোনা মহামারীর কারণে ছুটিতে দেশে এসে আটকা পড়েন প্রায় ৮০ হাজার প্রবাসী। সাত মাস পর কাজে ফিরে যাওয়ার সুযোগ এলেও ফ্লাইটের অভাবে অনিশ্চয়তা দেখা দিয়েছে। বাধ্য হয়ে গত সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে রাস্তায় নেমে বিক্ষোভ করেন প্রবাসীরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!