নিউইয়র্কে দুই বাংলাদেশি বোনের কৃতিত্ব

যুক্তরাষ্ট্রে বেড়ে ওঠা বাংলাদেশি পরিবারের দুই সন্তান নাহিয়ান ইলিয়াস ও নাশরাত ইলিয়াস কৃতিত্বের সঙ্গে মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন। দু’বোনই আমেরিকায় শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন। তাদের ইচ্ছে, পিএইচডি শেষ করে সামনে এগিয়ে যাওয়া।

নাহিয়ান সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্কের হান্টার কলেজ থেকে ইংরেজি ভাষা ও সাহিত্যে ব্যাচেলর (ডাবল) ডিগ্রি করেন। এর আগে বেকবই বিশ্ববিদ্যালয় থেকে পলিটিক্যাল সায়েন্সে ব্যাচেলর ডিগ্রি নেন। মহামারী কোভিড-১৯ এর কারণে ভার্চুয়ালি গ্র্যাজুয়েশন অনুষ্ঠানের মাধ্যমে মাস্টার্স সনদ অর্জন করের।

নাশরাত যুক্তরাষ্ট্রের খ্যাতনামা ‘এডেলফাই ইউনিভার্সিটি’ থেকে ২০২০ সালে ইংরেজি ভাষা ও সাহিত্যে ব্যাচেলর ডিগ্রি অর্জন করেন। পাঁচ বছর মেয়াদি শিক্ষাক্রমে তিনি মাস্টার্স সম্পন্ন করেন চলতি মাসে। ইতোমধ্যে এডেলফাই ইউনিভার্সিটির লং আইল্যান্ড ক্যাম্পাসে বিশাল আয়োজনে, স্বাস্থ্যবিধি মেনে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান হয়েছে।

Travelion – Mobile

দুই বোনই বিভিন্ন বৃত্তি, প্রেসিডেন্সিয়াল এওয়ার্ডসহ স্কলারশিপের সহযোগিতা পেয়ে তাদের শিক্ষাজীবন শেষ করেছেন। তারা মনে করেন, প্রকৃত শিক্ষাই একটি জাতি ও সমাজকে উজ্জ্বলতর করে গড়ে তুলতে পারে।

দেশ ও প্রবাসের সুপরিচিত নিউইয়র্কে বসবাসরত কবি ফারহানা ইলিয়াস তুলি ও লেখক-কলামিস্ট ফকির ইলিয়াস দম্পতির কন্যা নাহিয়ান ইলিয়াস ও নাশরাত ইলিয়াস সকলের দোয়া-আশীর্বাদ প্রার্থী।

স্মরণ করা প্রয়োজন, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্য মাস্টার্স ডিগ্রি অর্জনকারীদের তালিকায় পঞ্চম স্থানে রয়েছে। এখানে মাস্টার্স ডিগ্রি হোল্ডার ১৫.০৯ %। প্রথম স্থানে রয়েছে ম্যাসেচুসেটস অঙ্গরাজ্য। সেখানে এই সংখ্যা ১৮.১৭ %।
সূত্র :বাংলাদেশ প্রতিদিন

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!