নিউইয়র্ক পুলিশে আরও ২ বাংলাদেশি কর্মকর্তার পদোন্নতি

বিশ্বের অন্যতম চৌকষ পুলিশী সংস্থা যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের (এনওয়াইপিডি) আরও ২ বাংলাদেশি অ্যামেরিকান কর্মকর্তা পদোন্নতি পেয়েছেন। পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সার্জেন্ট হয়েছেন শ্বাশত বি নাথ ও মোহাম্মদ আব্দুর রহিম।

২১ নভেম্বর এক জমকালো অনুষ্ঠানে পুলিশ কমিশনার এডওয়ার্ড এ ক্যাবান ২ কর্মকর্তার হাতে সনদ তুলে দেন।

বর্ণিল অনুষ্ঠানে কর্মকর্তাদের পরিবার, প্রিয়জন ও স্বজন ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশি অ্যামেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের (বাপা) সাবেক বোর্ড মেম্বার ক্যাপ্টেন মিলাদ খান, সার্জেন সাঈদুল, সার্জেন্ট সাইফুল ইসলাম, সার্জেন্ট মো. লতিফ, সার্জেন্ট মাহমুদ, সার্জেন্ট হোসাইন, অফিসার রহমানসহ বাপা পরিবার এবং বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

নিউইয়র্ক পুলিশ  কমিশনার এডওয়ার্ড এ ক্যাবান কর্মকর্তাদের হাতে সনদ তুলে দেন।  
সঙ্গে ছিলেন পরিবারের সদস্যরা।
নিউইয়র্ক পুলিশ কমিশনার এডওয়ার্ড এ ক্যাবান কর্মকর্তাদের হাতে সনদ তুলে দেন।
সঙ্গে ছিলেন পরিবারের সদস্যরা।

সার্জেন্ট শ্বাশত বি নাথ চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানার শিক্ষক দম্পতি কানাই বন্ধু নাথ ও রূপসী দেবীর সন্তান। ২০০০ সালে তিনি আমেরিকায় পাড়ি জমান। এরপর স্ট্যটান আইল্যান্ড কলেজ থেকে হিসাব বিজ্ঞানে ডিগ্রি অর্জন করেন। তারা বাবা এখন নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের ট্রাফিক এজেন্ট হিসেবে কর্মরত রয়েছেন।

Travelion – Mobile

নোয়াখালীর কোম্পানিগঞ্জের সন্তান সার্জেন্ট মোহাম্মদ আব্দুর রহিম চট্টগ্রাম কলেজ থেকে রসায়েন অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন । তিনি ২০১১ সালে ইমিগ্রেন্ট হয়ে যুক্তরাষ্ট্রে আসেন। ২০১৩ সালে নিউইয়র্ক পুলিশের ট্রাফিক অ্যানফোর্সমেন্ট এজেন্ট হিসেবে যোগ দেন। ২০১৫ সালের জুলাই মাসে অফিসার হিসেবে যোগ দেন।

সহকর্মীদের সঙ্গে উচ্ছাসে পদোন্নতি পাওয়া শ্বাশত বি নাথ ও মোহাম্মদ আব্দুর রহিম
সহকর্মীদের সঙ্গে উচ্ছাসে পদোন্নতি পাওয়া শ্বাশত বি নাথ ও মোহাম্মদ আব্দুর রহিম

বাংলাদেশি অ্যামেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের মিডিয়া লিয়াজো কর্মকর্তা ডিটেক্টিভ জামিল সারোয়ার জনি জানান, শ্বাশত বি নাথ ও মোহাম্মদ আব্দুর রহিমের পদোন্নতিতে বাপা পরিবারের সদস্যরা বেশ উচ্ছ্বসিত।

তাদের অভিনন্দন জানিয়েছেন সংগঠনের প্রেসিডেন্ট ক্যাপ্টেন কারাম চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট সার্জেন্ট এরশাদুর সিদ্দিক এবং সেক্রেটারি ক্যাপ্টেন একেএম আলম। তাদের প্রতাশা দুই কর্মকর্তার সাফল্য পরবর্তী প্রজন্মের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

এর আগে গত ৩১ অক্টোবর পেশাদারিত্বে দক্ষতা, মেধা এবং কাজের প্রতি সর্বোচ্চ ত্যাগের জন্য নিউইয়র্ক সিটি পুলিশের সার্জেন্ট এরশাদুর সিদ্দিক সার্জেন্ট ডিটেকটিভ স্কোয়াডের মর্যাদাপূর্ণ পদে পদন্নোতি পান। একইসঙ্গে সার্জেন্ট পদে পদোন্নতি পান আসহাফিক চৌধুরী ও রাইসুল ইসলাম।

২০ দিনের ব্যবধানে বাংলাদেশি আমেরিকানদের এমন অর্জনে যুক্তরাষ্ট্রজুড়ে বাংলাদেশিদের মধ্যে আনন্দের জোয়ার বইছে।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!