নিউইয়র্কে হিউম্যান সাপোর্ট কর্পোরেশনের ফ্রি টিকাদান কর্মসূচি

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে থ্যাঙ্কসগিভিং ডে ও ১৮তম ফ্রি টিকাদান কর্মসূচী উদযাপন করেছে মানবাধিকার স্বেচ্ছাসেবী সংস্থা হিউম্যান সাপোর্ট কর্পোরেশন।

রোববার ১৯ নভেম্বর জ্যাকসন হাইটসে এটনা মেডিকেয়ার সলিউশন, আশা হোম কেয়ার, বারী হোম কেয়ার, মনি হোম কেয়ার, বেস্ট হোপ রিয়েলটি, মা ট্রাভেল এজেন্সি, ওয়ালগ্রিন ফার্মাসির ও রিয়েল স্টেট ইনভেস্টর নুরুল আজিম স্পন্সরশিপে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রবাসী কল্যাণ সম্পাদক, বাংলাদেশি আমেরিকান নেশনাল ডেমোক্রেটিক সোসাইটির সভাপতি মো: সোলায়মান আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তপন কুমার সেনের উপস্থিতিতে প্রধান অতিথি ছিলেন আশা হোম কেয়ার ও আশা অ্যাডাল্ট ডে কেয়ারের সত্বাধিকারী আকাশ রহমান।

Travelion – Mobile

বিশেষ অতিথি ছিলেন এসা রহমান, অধ্যাপিকা মমতাজ শাহনাজ, সেলিমা আজাদ, কাদের মিয়া, রফিকুর রহমান।

সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন জাহানারা আলী, রিনা আবেদীন, ফৌজিয়া ইয়াছামিন, আসমা আক্তার, হৃদয় মিয়া, জুনান সানি, সালমা জাহান, শামসুন নাহার, পারভিন আক্তার, ব্যারিস্টার সবুজ মিয়া প্রমুখ।

টিকাদান ক্যাম্পেইন বা এর প্রয়োজনীয়তা কমিউনিটিতে উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টির করে প্রায় শতাধিক লোক টিকা গ্রহণ করেন। ওয়ালগ্রিন ফার্মাসির ম্যানেজার কর্টিজা শাহ ও ফার্মেসি টেকনিশিয়ান হাসিনা আক্তার টিকার ইনজেকশন প্রদান করেন।

সংগঠনটির সভাপতি মো. সোলায়মান আলী বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান অনুযায়ী প্রতি বছর শীতকালে উত্তর আমেরিকায় হাজারেরও অধিক মানুষ সিজনাল ফ্লু ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। তাই হিউম্যান সাপোর্টে কর্পোরেশনের এ মহতী উদ্যোগ গত ১১বছর ধারাবাহিকভাবে পালন করছে।

তিনি আরও বলেন, কোভিটকালীন এ ভ্যাকসিন অধিক কার্যকরী ভূমিকা পালন করে বলে মতামত দেন বিশেষজ্ঞরা। প্রতি বছর শীতকালীন সময়ে ফ্লু ভাইরাসের ব্যপক আবির্ভাব ঘটে। যাদের ইন্সুরেন্স আছে তারা নিজ নিজ প্রাইমারি কেয়ার ডাক্তারের ক্লিনিক থেকে এই টিকা নিতে পারেন।

সংগঠনটের সাধারণ সম্পাদক তপন কুমার সেন বলেন, যাদের ইন্সুরেন্স নেই, তাদের জন্য বিশেষ উপকারে আসে আমাদের এই কর্মসূচি । তাছাড়াও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও ইনফ্লুয়েঞ্জা ভাইরাসের প্রাদুর্ভাব বার্তা জানাতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

দুই নেতা কমিউনিটিতে এই কর্মসূচিকে ফলপ্রসূ করতে সাংবাদিক, সমাজসেবী, শিল্পী, সাহিত্যিক, পেশাজীবী ও রাজনৈতিক সংগঠনের সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

কর্মসূচিতে দুধ, চিতই পিঠা, টার্কি, নানকাবাব, সিঙ্গারাসহ রকমারি খাবার পরিবেশনে অগ্রিম থ্যাংক গিভিং উদযাপন করা হয়।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!