নিউইয়র্কে মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা’র ইফতার মাহফিল

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাংলাদেশি সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করে মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা (মুনা) ।

সোমবার (৩ এপ্রিলমুনা সেন্টার অব জ্যাকসন হাইটসে আয়োজিত ইফতার মাহফিলে শুরুতে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন সংগঠনটির কর্মকর্তারা।

মুনার ন্যাশনাল প্রেসিডেন্ট হারুন অর রশীদের সভাপতিত্বে মতবিনিময়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন মুনার ন্যাশনাল সোস্যাল বিভাগের পরিচালক আব্দুল্লাহ আল আরিফ।

Travelion – Mobile

মতবিনিময়ে অংশ নেন সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, এখন সময় সম্পাদক কাজী সামসুল হক, সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক মুক্তচিন্তা’র সম্পাদক ফরিদ আলম, নবযুগ সম্পাদক শাহাবুদ্দিন সাগর, চ্যানেল টিটির পরিচালক শিবলী চৌধুরী কায়েস ও এমসি টিভির বার্তা সম্পাদকসৌরভ ইমাম।

এছাড়াও উপস্থিত ছিলেন, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনোয়ারুল হক, দেশ পত্রিকার সম্পাদক মিজানুর রহমান, প্রথম আলোর চীফ রির্পোটার মঞ্জুরুল হক, এটিএন বাংলার কানু দত্ত, টাইম টিভির বার্তা সম্পাদক ইকবালও বিশেষ প্রতিনিধি এমদাদ চৌধুরী দিপু, বাংলানিউজইউএসএডটকম এর সম্পাদক ও প্রকাশক মাহফুজ আদনান, আইঅন টিভির রিমন ইসলাম, সাপ্তাহিক যুগান্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান, ইন্ডিপেন্ডেন্ট টিভির যুক্তরাষ্ট্র প্রতিনিধি মোহাম্মদ সোলায়মান, টাইম টিভির ইলিয়াস খসরু, ইবিটির সাবেক বার্তা সম্পাদক মাহাথীর ফারুকী, সাংবাদিক আলমগীর সরকার, সাংবাদিক রিয়াজুল ইসলামসহ আরো অনেকে।

নিউইয়র্কে মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা’র ইফতার মাহফিেলে উপস্থিতি
নিউইয়র্কে মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা’র ইফতার মাহফিেলে উপস্থিতি

সাংবাদিকরা যুক্তরাষ্ট্রব্যাপী মুনার সামাজিক ও ধর্মীয় কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন, মুনার কার্যক্রম আমাদের সামাজিক, পারিবারিক ও ধর্মীয় মূল্যবোধ উজ্জীবিত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তারা মুনার চলমান ও ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন।

সমাজ বিনির্মাণে সাংবাদিকদের অবদানের কথা উল্লেখ করে তাদের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন মুনার প্রেসিডেন্ট হারুন অর রশীদ।

মুনা সম্পর্কে হারুন অর রশীদ বলেন, নিউইয়র্ক স্টেট কর্তৃক নিবন্ধিত অলাভজনক ও সম্পূর্ন রাজনৈতিক বিবর্জিত সংগঠন মুনার যুক্তরাষ্ট্র জুড়ে ৪০টি শাখা ও সদস্য রয়েছে। বাংলাদেশি আমেরিকান নতুন প্রজন্মের মাঝে ধর্মীয় মূল্যবোধ প্রতিষ্ঠা এবং ভবিষ্যতে এই ধারা অব্যাহত কিভাবে রাখা যায় সে লক্ষ্যে কাজ করছে মুনা।

তিনি বলেন, এ পর্যন্ত মুনা ২৪টি ইসলামিক সেন্টার প্রতিষ্ঠা করেছে নিউইয়র্কসহ বিভিন্ন স্টেটে। মুনার পাঁচটি বিভাগের মাধ্যমে ভিন্ন ভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করা হয়। মুনার প্রধান উদ্দেশ্য হলো ইসলামী দাওয়াত মানুষের কাছে পৌছে দেয়া। এজন্য আরবীর পাশাপাশি, বাংলা, ইংরেজী, স্প্যানিশ ও চায়নিজ ভাষায় অনুবাদকৃত কোরআন পৌছে দেয়া হচ্ছে মানুষের দ্বারে দ্বারে।

সাম্প্রতিক কালে লক্ষাধিক কোরআন বিতরণ করেছে মুনা। এছাড়া কোরআন শিক্ষার বিশেষ ব্যবস্থা ইতোমধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে বলে জানান মুনার প্রেসিডেন্ট। সামাজিক সেবায়ও মুনা অনন্য ভূমিকা পালন করছে বলে জানান তিনি। করোনা মহামারির সময় মুনা খাদ্য বিতরণ শুরু করে কমিউনিটিতে যা এখনো অব্যাহত রয়েছে। নিউইয়র্ক সিটির ১৭টি স্থানে মুনা প্রায় প্রতি সপ্তাহেই বিনামূল্যে দরিদ্র মানুষের মাঝে খাদ্য বিতরণ করছে। মুনা প্রতিষ্ঠিত কোরআন একাডেমী ফর ইয়াং স্কলারস একটি বড় ধরণের কার্যক্রম। হারুন অর রশীদ ১৮ থেকে ২০ আগস্ট পেনসিলভেনিয়ায় অনুষ্ঠিতব্য মুনার কনভেনশনে অংশ নিতে সাংবাদিকদের আমন্ত্রণ জানান।

ইফতার মাহফিলে মুনার ন্যাশনাল এক্সিকিউটিভ ডাইরেক্টর আরমান চৌধুরী, ইমাম মাওলানা দেলোয়ার হোসেনসহ সংগঠনটির কয়েকজন কর্মকর্তা বক্তব্য রাখেন। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা নায়েব আলী।

অনুষ্ঠানে মুনা নেতৃত্বের মধ্যে উপস্থিত ছিলেন, ন্যাশনাল এসিষ্টেন্ট এক্সিকিউটিভ ডাইরেক্টর আহমদ আবু ওবায়দা, কেন্দ্রীয় মজলিশ শুরা মেম্বার এম এম মাওলা সুজন, নিউইয়র্ক সাউথ জোন সভাপতি সাফায়েত হোসেন সাফা, সাধারণ সম্পাদক এমদাদ উল্লাহ, নিউইয়র্ক নর্থ জোন সভাপতি রাশেদুজ্জামান, নিউইয়র্ক জোনের সাবেক মিডিয়া পরিচালক নঈম উদ্দিন।

অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সাংবাদিক মমিনুল ইসলাম মজুমদার ও নিউইয়র্ক সাউথ জোনের মিডিয়া পরিচালক আমিনুর রসুল জামসেদ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!