নিউইয়র্কে প্রবীণ বাংলাদেশিদের জন্য কম্পিউটার প্রশিক্ষণ

ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ডের উদ্যােগ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি-অ্যামেরিকান প্রবীণদের দক্ষ হিসেবে গড়ে তুলতে ইংরেজি ও কম্পিউটার শিখানোর উদ্যােগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ড। সে সঙ্গে প্রবীণদের মানসিক স্বাস্থ্য সেবাও দিবে অলাভজনক সংগঠনটি।

শনিবার (৪ নভেম্বর) সন্ধ্যায় জ্যাকসন হাইটসে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের কর্মকর্তারা এসব বিষয় জানান।

তারা জানান, বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে এসে অনেক প্রবীণদের সাধারণ কোন চাকুরি করতে হয়, যা বয়সের সাথে মানানসই নয়। এমন পরিস্থিতিতে অনেকেই কাজ করতে সমস্যার সম্মুখীন হন। তাই তাদের কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তুলবে ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ড।

Travelion – Mobile

প্রশিক্ষণের পাশাপাশি মানসিক স্বাস্থ্য নিয়ে কর্মশালা ও সভা-সেমিনারেরও আয়োজন করা হবে।

সংগঠনটির সভাপতি ও প্রধান নির্বাহী ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান বলেন, আমরা করোনার সময় থেকে মানুষের সেবা করে আসছি। আমরা চাই বাংলাদেশি এবং এশিয়ার নাগরিকদের উন্নয়নে কাজ করতে, বিশেষ করে প্রবীণদের জন্য।

“আমরা বেশ কিছু বেসিক কম্পিউটার এবং ইংলিশ কোর্স দিচ্ছি, যা একদম বিনামূল্যে। আর এসব কোর্সের মাধ্যমে প্রবীণরা কম্পিউটার ও ইংরেজির সাধারণ বিষয়গুলো জানতে পারবেন, যা তাদের চাকরির ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ অবদান রাখবে’ তিনি যোগ করেন।

সংবাদ সম্মেলনে নিউইয়র্ক হেল্থ ডিপার্টমেন্টের প্রজেক্ট ডাইক্টের ক্রিকলিন ও মেথিও মিত্রা মানসিক স্বাস্থ্যের গুরুত্ব নিয়ে আলোচনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের এডভাইজর বিশিষ্ট সমাজসেবক আবদুর রহিম হাওলাদার, সাধারণ সম্পাদক সোমাইয়া তাব্বাজুম, স্মার্ট টেক আইটি সলিউশনের ডাইরেক্টর, সাইদুর রহমান, রুহুল আমিন, ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট প্রিসিলা নাজনীন ফাতেমা, গ্রীণ টার্চ’র ডাইরেক্টর ভিক্টর ইলাহী, সমাজসেবক মাহাবুবুর রহমান, অবসরপ্রাপ্ত জর্জ মাইকেল থমাস ডি. রাফেল, হোসেন বাদল ও রেজা রশিদ।

বিস্তারিত জানতে ৬৪৬-৩৭১-৩৬১৪ নাম্বারে যোগাযোগের অনুরোধ জানিয়েছেন সংগঠনটির সভাপতি।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!