ঢাকা রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট মালদ্বীভিয়ান এয়ারলাইন্সের

ঢাকা থেকে মালদ্বীপের রাজধানীতে মালেতে সপ্তাহে তিনটি ফ্লাইট চালু করেছে মালদ্বীভিয়ান এয়ারলাইনস। ঢাকা হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে আগে সপ্তাহে দুটি ফ্লাইট থাকলেও চলতি সপ্তাহ থেকে তিনটি ফ্লাইট চালু করছে বিমান সংস্থাটি। এর মাধ্যমে মালদ্বীপে থাকা প্রবাসী বাংলাদেশি এবং ভ্রমন ইচ্ছুক যাত্রীদের সহজ নিরাপদ ভ্রমন নিশ্চিত হলো।

জানতে চাইলে মালদ্বীভিয়ান এয়ারলাইনসের দেশিয় এজেন্টের এক কর্মকর্তা আকাশযাত্রাকে বলেন, কভিড-১৯ মহামারির পর ঢাকা-মালে-ঢাকা রুটে সপ্তাহে আমরা দুটি ফ্লাইট পরিচালনা করেছিলাম; এখন সেটি তিনটিতে উন্নীত হয়েছে। সপ্তাহের রবিবার, মঙ্গলবার এবং শুক্রবার এই তিনদিন ঢাকা থেকে উড়াল দিবে। যাত্রী চাহিদা বাড়লে ফ্লাইটা সংখ্যা আমরা বাড়াবো আরো।

তিনি বলেন, কভিড মহামারির পর অন এরাইভাল ভিসা এবং কভিড নেগেটিভ সনদ থাকলেই মালদ্বীপে সহজেই প্রবেশের অনুমতি পাচ্ছেন। ঢাকা থেকে মাত্র ৪ ঘন্টার বিমান যাত্রায় সুপরিসর আরামদায়ক এয়ারবাস ৩২০ এবং এয়ারবাস ৩২১ উড়োজাহাজে মালে বিমানবন্দরে পৌঁছতে পারছেন। এরফলে প্রবাসীরা দ্রুত কর্মস্থলে ফিরছেন পাশাপাশি সহজ পদ্ধতির ভিসা চালু করায় পর্যটনপ্রিয় দেশটিতে ধীরে ধীরে ভ্রমনপ্রিয় যাত্রী বাড়ছে।

Travelion – Mobile

আরও পড়তে পারেন : কানাডায় বাবা-মা-বোন ও নানীকে হত্যার স্বীকারোক্তি বাংলাদেশি যুবক মিনহাজের

জানা গেছে, মালদ্বীপের ছোট্ট দেশটিতে জনসংখ্যা চার লাখ। আর সেখানে প্রায় দুই লাখই বিদেশি শ্রমিক বিভিন্ন খাতে কাজ করেন। বিদেশি শ্রমিকদের মধ্যে সবচে বেশি ১ লাখ ৪০ হাজার জনই বাংলাদেশের। তারা মালদ্বীপজুড়ে ব্যবসা-বানিজ্য, হোটেলসহ বিভিন্ন ধরনের ক্ষেত্রে কাজ করেন।

কভিড-১৯ মহামারির সময় সেদেশে লকডাউনে কাজ বন্ধ থাকায় প্রচুর প্রবাসী বেকার হয়ে পড়েন। দীর্ঘদিন আয় বন্ধ থাকায় প্রচুর বাংলাদেশি দেশে ফিরে আসেন। এমনকি আটকে পড়া কর্মীদের ফেরত আনতে বাংলাদেশ সরকার বিশেষ বিমানও পাঠায়।

সর্বশেষ জুলাই থেকে মালদ্বীপ সরকার ভ্রমন এবং প্রবাসীদের জন্য আবারো খুলে দিয়েছে। এরপর থেকেই ফ্লাইট চালু করে মালদ্বিভিয়ান এয়ারলাইনস। ঢাকা থেকে মালদ্বীপে যাওয়ার একমাত্র ফ্লাইট হচ্ছে মালদ্বিভিয়ান এয়ারলাইনস। এখন বাংলাদেশে ফিরে আসা প্রবাসীরা মালদ্বীপে কর্মস্থলে ফিরতে শুরু করায় ফ্লাইট সংখ্যা বাড়ানো হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!