ঢাকা ও চট্টগ্রাম রুটে সপ্তাহে ৮টি ফ্লাইট ফ্লাই দুবাই’র

ঢাকা ও চট্টগ্রাম রুটে সপ্তাহে আটটি ফ্লাইট পরিচালনা করছে দুবাইভিত্তিক বিমান সংস্থা ‘ফ্লাইদুবাই’। আকাশপথ মুক্ত হওয়ার প্রেক্ষিতে গত ১০ সেপ্টেম্বর থেকে দুবাই থেকে এই দুই গন্তব্য প্রথমে সপ্তাহে দুই টি ফ্লাইট এবং পরে চারটি ফ্লাইট দিয়ে যাত্রী পরিবহন করে বিমান সংস্থাটি। এখন যাত্রী ভ্রমন বেড়ে যাওয়ায় ফ্লাইট সংখ্যা চারটি থেকে আটটিতে উন্নীত করলো বিমান সংস্থাটি।

জানতে চাইলে দুবাইভিত্তিক বিমান সংস্থা ফ্লাই দুবাই’র এক শীর্ষ কর্মকর্তা আকাশযাত্রাকে বলেন, গত ১০ সেপ্টেম্বর থেকে আমরা চট্টগ্রাম থেকে দুটি এবং ঢাকা থেকে দুটি ফ্লাইট চালানো শুরু করেছিলাম। যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় আমরা এখন সপ্তাহে চারদিন ঢাকা থেকে এবং সপ্তাহে চারদিন চট্টগ্রাম থেকে ফ্লাইট পরিচালনা করছি।

তিনি জানান, সপ্তাহের মঙ্গলবার, বৃহষ্পতিবার, শুক্রবার রবিবার একই সময়ে দুবাই-ঢাকা-দুবাই এবং দুবাই-চট্টগ্রাম-দুবাই যাত্রী ফ্লাইট চলাচল করছে।

Travelion – Mobile

উল্লেখ্য, ২০০৯ সালে আকাশে উড়া মধ্যপ্রাচ্যে দ্রুত জনপ্রিয়তা পাওয়া এই বিমানসংস্থা বর্তমানে বিশ্বের ৯০টি গন্তব্য ফ্লাইট পরিচালনা করছে। বাজেট এয়ারলাইনস হলেও তাদের বহরে আছে ৫৪টি বোয়িং ৭৩৭ উড়োজাহাজ। এরমধ্যে আছে বোয়িং ৭৩৭ ৮০০, বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮, সর্বশেষ আসা বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯।

বাংলাদেশে কভিড ১৯ মহামারি শুরুর পর গত ২১ মার্চ চট্টগ্রাম-দুবাই রুটে বিমান সংস্থাটির সর্বশেষ ফ্লাইট চালু ছিল। সাড়ে ৫ মাস পর গত ১০ সেপ্টেম্বর ঢাকা এবং চট্টগ্রাম থেকে পৃথকভাবে দুবাই রুটে সরাসরি যাত্রীবাহি ফ্লাইট চালানো শুরু করে বিমান সংস্থাটি।

বিশ্বের অন্যতম শীর্ষ বিমান সংস্থা এমিরটেস এয়ারলাইনসের কোড শেয়ারিং পদ্ধতি তে যুক্ত ফ্লাই দুবাই। ফলে ইউরোপ থেকে একজন যাত্রী চট্টগ্রাম পৌঁছতে চাইলে সরাসরি এমিরটেস টিকেট কিনলেই হচ্ছে। আর এমিরেটস এয়ারলাইনসের মাধ্যমে বিশ্বের একেবারে ছোট্ট গন্তব্যে পৌঁছতে পারছেন যাত্রীরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!