জার্মান আওয়ামী লীগের ৪৭ সদস্যের কমিটি গঠন

প্রবীণ নেতা ও বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়াকে আহ্বায়ক করে জার্মান আওয়ামী লীগের ৪৭ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির যুগ্ম আহ্বায়করা হলেন মোবারক আলী ভূঁইয়া বকুল, নূরে আলম সিদ্দিকী রুবেল, রোমান মিয়া, নজরুল ইসলাম খালেদ ও কাজী আব্দুল মওদুদ রন্কু ।

জার্মান আওয়ামী লীগের সমন্বয় কমিটি আয়োজিত কর্মী সভায় সর্বসম্মতিক্রমে এই আহবায়ক কমিটি গঠন করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শনিবার (২৩ নভেম্বর) ফ্রাঙ্কফ্রুটের একটি হল রুমে জার্মান আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাবু জাফর স্বপনের সভাপতিত্বে এই কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়।

Travelion – Mobile

সভার শুরুতে কোরান তেলাওয়াত করেন হাসান আলী। এরপর জাতীয় সংগীত পরিবেশনা শেষে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয় ।

জার্মান আওয়ামী লীগের কর্মী সভায় উপস্থিতি
জার্মান আওয়ামী লীগের কর্মী সভায় উপস্থিতি

মাহফুজ ফারুক ও হাকিম টিটুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জার্মান আওয়ামী লীগের প্রবীণ নেতা মুক্তিযোদ্দা মাসুম মিয়া, সাহাবুদ্দিন, মিজানুর হক খান ও মোবারক আলী বকুল।

এছাড়া বক্তব্য রাখেন, মিউনিখ আওয়ামীলীগের রোমান মিয়া, সেলিম ভূঁইয়া, বার্লিন আওয়ামী লীগের মাসুদ রহমান ও নুরে আলম সিদ্দিকী, হ্যামবুর্গ আওয়ামী লীগের কাজী আব্দুল মওদুদ, নর্দান ভেস্ট ফেলেন আওয়ামী লীগের আলমগীর আলী আলম, আওয়ামী লীগ নেত্রী নুজাহান খান নুরী, নজরুল ইসলাম খালেদ, এমুনুর রহমান মুসা, বেলাল হোসেন, সেন্টু হোসেন এবং মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ।

সভায় বক্তারা, দূর্নীতিবাজ ও হাইব্রিড মুক্ত জার্মান আওয়ামীলীগ গঠন করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন এবং আগামী তিন মাসের মধ্যে জার্মানিতে বসবাসকারী প্রকৃত মুজিব সৈনিকদের নিয়ে গঠনতান্ত্রিকভাবে একটি পূর্ণাজ্ঞ কমিটি গঠনের নিমিত্তে কাজ করার অঙ্গীকার করেন।

জার্মান আওয়ামী লীগের ৪৭ সদস্যের কমিটি গঠন
জার্মান আওয়ামী লীগের ৪৭ সদস্যের কমিটি গঠন

সভায় আগামী পহেলা ডিসেম্বর থেকে স্পেনে রাজধানী মাদ্রিদে শুরু হতে যাওয়া জলবায়ু সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে সম্বর্ধনা জানাতে জার্মান আওয়ামী লীগের প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। নব নির্বাচিত আহবায়ক মাসুম মিয়া এ দলের নেতৃত্বে থাকবেন।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!